ঢাকা, বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ২২ আশ্বিন ১৪২৯ আপডেট : ১ মিনিট আগে

বিভিন্ন রুটের ভাড়ার তালিকা প্রকাশ করল বিআরটিএ

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৮ আগস্ট ২০২২, ১৩:৪৬  
আপডেট :
 ০৮ আগস্ট ২০২২, ১৩:৪৯

বিভিন্ন রুটের ভাড়ার তালিকা প্রকাশ করল বিআরটিএ
নিজস্ব প্রতিবেদক

বৈশ্বিক দাম বৃদ্ধির কারণে গত শুক্রবার (৫ আগস্ট) হঠাৎ জ্বালানি তেলের মূল্য বৃদ্ধি করে সরকার। এরপরই গণপরিবহনে অতিরিক্ত ভাড়া আদায় শুরু হয়। এতে ভোগান্তির শিকার হয় সাধারণ জনগণ। তবে এবার ভোগান্তি কমাতে বাস-মিনিবাসের ভাড়া পুনঃ নির্ধারণের করে বিভিন্ন রুটের ভাড়ার চার্ট প্রকাশ করেছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)।

সোমবার বিআরটিএ নতুন ভাড়ার তালিকা ওয়েবসাইটে প্রকাশ করেছে।

ভাড়ার তালিকা প্রকাশ করা নিয়ে বলা হয়, আন্তঃজেলা ও দূরপাল্লায় চলাচলকারী ডিজেল চালিত বাস-মিনিবাসের যাত্রী প্রতি কিলোমিটারে ২ টাকা ২০ পয়সা ভাড়া নির্ধারণ করা হয়েছে। সে অনুযায়ী সড়ক ও জনপথ অধিদপ্তর থেকে প্রাপ্ত দূরত্ব এবং সড়ক ও জনপথ অধিদপ্তর, বিআইডব্লিউটিসি ও বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ থেকে প্রাপ্ত ব্রিজ টোল/ফেরি ভাড়ার তালিকা অনুসরণ করে যাত্রী প্রতি প্রত্যেক পারাপারে টোল/ফেরি ভাড়া (প্রযোজ্য ক্ষেত্র) নির্ধারণ করে ভাড়ার চার্ট প্রস্তুত করা হয়েছে। প্রস্তুতকৃত ভাড়ার তালিকা কার্যকর ব্যবস্থা গ্রহণের জন্য পাঠানো হলো।

ভাড়ার পরিমাণ কম-বেশির ক্ষেত্রে নির্ভরযোগ্য তথ্য-প্রমাণসহ এ দপ্তরে যোগাযোগ করা হলে তা সংশোধনের প্রয়োজনীয় ব্যবস্থা এবং কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠান বাস-মিনিবাসের আসন কমিয়ে আরামদায়ক ভ্রমণের ব্যবস্থা করলে সেক্ষেত্রে বিআরটিএ কর্তৃক আনুপাতিক হারে ভাড়া বৃদ্ধির প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

চিঠিতে বাংলাদেশ সড়ক পরিবহন সমিতির মহাসচিব/সাধারণ সম্পাদক, বাংলাদেশ বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান/সেক্রেটারি জেনারেলকে ভাড়ার চার্ট সরবরাহ করে সরকার নির্ধারিত হারে ভাড়া আদায়ের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ করা হয়।

একনজরে নির্ধারিত ভাড়ার তালিকা-

সায়েদাবাদ বাস টার্মিনাল থেকে অন্যান্য জেলার বাস ভাড়ার তালিকা

মহাখালী বাস টার্মিনাল থেকে অন্যান্য জেলার বাস ভাড়ার তালিকা

গাবতলী বাস টার্মিনাল থেকে অন্যান্য জেলার বাস ভাড়ার তালিকা

অন্যান্য আন্তঃজেলা ও দূরপাল্লার রুটের বাস ভাড়ার তালিকা

বাংলাদেশ জার্নাল/কেএ

  • সর্বশেষ
  • পঠিত