ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

ব্যবসায়ীর কাছে ১০ লাখ টাকা চাঁদা চেয়ে হোয়াটসঅ্যাপে প্রাণনাশের হুমকি

  সভার প্রতিনিধি

প্রকাশ : ০৯ আগস্ট ২০২২, ১৭:০২  
আপডেট :
 ০৯ আগস্ট ২০২২, ১৭:২২

ব্যবসায়ীর কাছে ১০ লাখ টাকা চাঁদা চেয়ে হোয়াটসঅ্যাপে প্রাণনাশের হুমকি
ছবি: প্রতিনিধি

সাভারের আশুলিয়ায় মিথিলা প্যাকেজিং এন্ড এক্সসরিজ কারখানার ব্যবস্থাপনা পরিচালক পারভেজ দেওয়ান অপুকে হোয়াটসঅ্যাপে ১০ লাখ টাকা চাঁদা দাবি করে নানাভাবে হুমকি দিচ্ছে দুর্বৃত্তরা। দাবিকৃত টাকা না দিলে যে কোনো মুহূর্তে তাকে হত্যা করা হবে বলে হুমকি দেয়া হয়েছে।

পহেলা আগস্ট হোয়াটসঅ্যাপে ভিন্ন কৌশলে ১০ লক্ষ টাকা চাঁদা দাবি করা হয়। প্রতিনিয়ত মোবাইল ফোনে কঙ্কালের ছবিসহ হাত-পা কাটা ছবি পাঠিয়ে প্রাণনাশের হুমকি দেয় দুর্বৃত্তরা। প্রাণনাশের হুমকির পর থেকেই নিরাপত্তাহীনতায় ভুগছে ব্যবসায়ী ও তার পরিবার। যে কোনো সময় দুর্বৃত্তরা হত্যা করতে পারে, এমন আশঙ্কায় মানসিকভাবে ভেঙে পড়েছে তারা।

এ ঘটনার পর পারভেজ দেওয়ান অপু ওইদিনই আশুলিয়া থানায় বিষয়টা অবগতি করে এবং একটি সাধারণ ডায়েরি দায়ের করেন। ভুক্তভোগী অপু আশুলিয়া ইউনিয়নের কুটুরিয়ার দেওয়ানবাড়ি এলাকার ইসমাইল দেওয়ানের ছেলে।

অপু বলেন, গত পহেলা আগস্ট থেকে একটি ফোন নাম্বার দিয়ে হোয়াটসঅ্যাপের মাধ্যমে ফোন করে ও মেসেজ দিয়ে ১০ লক্ষ টাকা চাঁদা দাবি করে আসছে দুর্বৃত্তরা। তিন দিনের মধ্যে টাকা না দিলে আমার বেডরুমে গিয়ে ও পরিবারের সদস্যদের হত্যা করে লাশ গুম করারও হুমকি দেওয়া হয়।

ভুক্তভোগী জানান, এ ঘটনার পর থেকে নিরাপত্তাহীনতায় ভুগছেন তিনি। হত্যাকাণ্ডের শিকার হতে পারেন, এমন ভয়ে বাড়ির বাইরে যাওয়া বন্ধ করে দেন। এছাড়া তার হোয়াটসঅ্যাপে লাশ, কঙ্কাল, হাত-পা ভাঙাসহ বিভিন্ন ছবি পাঠিয়ে তাকে হত্যার হুমকি দেয়া হচ্ছে। এ ঘটনায় জীবনের নিরাপত্তা চেয়ে তিনি আশুলিয়া থানায় একটি সাধারণ ডায়রি (জিডি) করার পাশাপাশি সাভার র‍্যাব-৪ অফিসে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন বলে জানান।

এ বিষয়ে আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) আল-মামুন কবির বলেন, এ বিষয়ে প্রচলিত আইনে ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত