ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

ছাত্রীকে লাঞ্ছিত করার অভিযোগে শিক্ষক সাময়িক বরখাস্ত

  বরগুনা প্রতিনিধি

প্রকাশ : ১০ আগস্ট ২০২২, ১২:৪৫

ছাত্রীকে লাঞ্ছিত করার অভিযোগে শিক্ষক সাময়িক বরখাস্ত

বরগুনার রামনা উপজেলার শের-ই বাংলা সমবায় মাধ্যমিক বিদ্যালয়ের সপ্তম শ্রেণির এক ছাত্রীকে লাঞ্ছিত করার অভিযোগ উঠেছে স্কুলের এক শিক্ষক এর বিরুদ্ধে। অভিযোগের ভিত্তিতে ওই শিক্ষককে সাময়িক বরখাস্ত করে ঘটনার তদন্তে তিন সদস্যের একটি টিম গঠন করা হয়েছে।

বুধবার (১০ আগস্ট) সকালে বামনা উপজেলার রামনা ইউনিয়নের শের-ই বাংলা সমবায় মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাকির হোসেন এ তথ্য নিশ্চিত করেন।

এর আগে গত ১৯ জুলাই ওই ছাত্রীকে প্রাইভেট পড়ানোর নামে বিদ্যালয়ের একটি কক্ষে নিয়ে লাঞ্ছিত করার চেষ্টা করা হয়। অভিযুক্ত শিক্ষক মঞ্জুরুল আলম হানিফ রামনা শের-ই বাংলা সমবায় মাধ্যমিক বিদ্যালয়ের কম্পিউটার শিক্ষক। আর ভুক্তভোগীও একই বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্রী।

প্রধান শিক্ষক জাকির হোসেন জানান, অভিযুক্ত শিক্ষক মঞ্জুরুল আলম হানিফকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তার বিরুদ্ধে তদন্ত চলছে। তদন্ত শেষে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

তিনি আরও জানান, সহকারী প্রধান শিক্ষক রিয়াজ খানকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত টিম গঠন করা হয়েছে। আগামী সাত দিনের মধ্যে তাদের তদন্ত প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

উল্লেখ্য, গত ১৯ জুলাই রামনা শের-ই বাংলা সমবায় মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক মঞ্জুরুল আলম হানিফ একই বিদ্যালয়ের সপ্তম শ্রেণির এক ছাত্রীকে প্রাইভেট পড়ানোর নামে বিদ্যালয়ের একটি কক্ষে ডেকে নিয়ে লাঞ্ছিত করার চেষ্টা করেন। পরে ওই ছাত্রীর ডাক চিৎকার শুনে স্থানীয়রা এসে তাকে উদ্ধার করে। এ ঘটনার পর ৩০ হাজার টাকার বিনিময়ে জনপ্রতিনিধিদের মাধ্যমে বিষয়টি রফাদফা করার চেষ্টা চালানো হয় বলেও অভিযোগ রয়েছে।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত