ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

স্কুলের কমিটি নিয়ে অনিয়মের প্রতিবাদে মানববন্ধন

  জয়পুরহাট প্রতিনিধি

প্রকাশ : ১১ আগস্ট ২০২২, ০৯:২৬

স্কুলের কমিটি নিয়ে অনিয়মের প্রতিবাদে মানববন্ধন
ছবি- প্রতিনিধি

জয়পুরহাট সদর উপজেলার বড়তাজপুর মাধ্যমিক বিদ্যালয়ের পরিচালনা কমিটি গঠনে অনিয়মের প্রতিবাদে মানববন্ধন করেছে বিদ্যালয়টির ছাত্র/ছাত্রী ও অভিভাবকরা।

বুধবার বিকালে ওই বিদ্যালয় প্রাঙ্গনে অনুষ্ঠিত মানববন্ধনে অংশ গ্রহণ করেন বিদ্যালয়টির ছাত্র/ছাত্রী, অভিভাবকদের একটি অংশ ছাড়াও বিভিন্ন শ্রেণি পেশার প্রায় দুই শতাধিক মানুষ।

মানববন্ধনে বক্তব্য রাখেন পুরানাপৈল ইউপি সদস্য তারাকুল ইসলাম, অভিভাবক জাহাঙ্গীর আলম, হেলাল হোসেন, জবেদ আলী প্রমূখ।

বক্তারা অভিযোগ করেন, বড়তাজপুর মাধ্যমিক বিদ্যালয়ের পরিচালনা কমিটির মেয়াদোত্তীর্ণ হওয়ায় নিয়ম অনুযায়ী আগস্টের প্রথম সপ্তাহের মধ্যে নতুন কমিটি নির্বাচিত করতে হবে। প্রধান শিক্ষক লুৎফর রহমান নতুন কমিটি নির্বাচনের লক্ষ্যে ব্যাপক অনিয়মসহ নানা তালবাহানা করে যাচ্ছেন, যাতে বিদ্যালযটির সাবেক সভাপতি পুরানাপৈল ইউপি চেয়ারম্যান খোরশেদ আলম সৈকতসহ প্রধান শিক্ষকের পছন্দের লোকেরাই আবারো নির্বাচিত হতে পারেন। নির্বাচনী তফশিল ঘোষণা করলেও প্রধান শিক্ষক তার পছন্দের লোক ছাড়া কাউকেই মনোনয়ন পত্র দেননি।

মানববন্ধনে অংশ গ্রহণকারী অনেকে আরও অভিযোগ করেন, তারা মনোনয়ন পত্র নিতে গেলেও তাদের দেয়া হয়নি। এ ছাড়া নির্বাচনের সকল প্রক্রিয়া গোপন করে যাচ্ছেন প্রধান শিক্ষক।

এ ব্যাপারে প্রধান শিক্ষক লুৎফর রহমান অভিযোগ অস্বীকার করে বলেন, কেউ যদি অভিযোগ করেন তাহলে আমার কি করার আছে। যা হচ্ছে প্রকাশ্যে, গোপন করা হচ্ছে না।

জয়পুরহাট সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা দিপক কুমার বনিক জানান, বিদ্যালয় পরিচালনা কমিটি গঠনের লক্ষ্যে নির্বাচনী প্রক্রিয়া চলমান আছে। এ অবস্থায় কমিটির সদস্যের প্রতিটি পদের জন্য মাত্র ১ জন করে মনোনয়ন পত্র দাখিল করেছেন। তাই সমপরিমাণ মনোনয়ন পত্র জমা পড়েছে। অতিরিক্ত মনোনয়ন দেয়া হয়নি বলে অভিযোগ পাওয়া গেছে, তাই উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে তদন্ত করা হবে, তার পরে কমিটির নির্বাচন হবে।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত