ঢাকা, শনিবার, ০১ অক্টোবর ২০২২, ১৭ আশ্বিন ১৪২৯ আপডেট : ১৩ মিনিট আগে

লক্ষ্মীপুরে বিএনপির সমাবেশস্থলে হামলা-ভাঙচুর

  লক্ষ্মীপুর প্রতিনিধি

প্রকাশ : ১২ আগস্ট ২০২২, ১৫:৫৭

লক্ষ্মীপুরে বিএনপির সমাবেশস্থলে হামলা-ভাঙচুর
ছবি: প্রতিনিধি
লক্ষ্মীপুর প্রতিনিধি

লক্ষ্মীপুর জেলা বিএনপির সমাবেশ স্থলে হামলার অভিযোগ উঠেছে ছাত্রলীগ নেতাকর্মীদের বিরুদ্ধে। এ সময় সমাবেশ স্থলের মঞ্চ ও চেয়ার ভাঙচুর করা হয়।

শুক্রবার দুপুরে জেলা বিএনপির সদস্য সচিব সাহাবুদ্দিন সাবুর বাসভবনের সামনে এ হামলার ঘটনা ঘটে। এ ঘটনার পর থেকে দুই পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

বিকেল চারটার দিকে কেন্দ্রীয় বিএনপির কর্মসূচির অংশ হিসেবে জেলা বিএনপির উদ্যোগে এই সমাবেশ করার কথা ছিল। তবে এ হামলার সাথে ছাত্রলীগহ জড়িত নয় বলে দাবি করেছেন জেলা ছাত্রলীগের সভাপতি সাইফুল ইসলাম রকি।

জেলা যুবদলের আহ্বায়ক রেজাউল করিম লিটন জানান, কেন্দ্রীয় বিএনপির কর্মসূচির অংশ হিসেবে জেলা বিএনপির সদস্য সচিব সাহাবুদ্দিন সাবুর বাসভবনের সামনে সমাবেশের আয়োজন করা হয়। ইতিমধ্যে সমাবেশস্থলে নেতাকর্মীরা জড়ো হচ্ছিলেন। বিনা উস্কানিতে জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে ছাত্রলীগের নেতাকর্মীরা সমাবেশস্থলে হামলা চালিয়ে ভাঙচুর করা হয়। এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

তবে জেলা ছাত্রলীগের সভাপতি সাইফুল ইসলাম রকি জানান, বিএনপির নিজেদের কোন্দলে নিজেরাই হামলা চালিয়ে ছাত্রলীগের নেতাকর্মীদের ওপর দোষ চাপাচ্ছেন। এই হামলার সাথে ছাত্রলীগের কোনো নেতাকর্মী জড়িত নয়। এছাড়া বিকেলে জেলা ছাত্রলীগের উদ্যোগে একটি বিক্ষোভ ও সমাবেশ অনুষ্ঠিত হবে। ওই বিক্ষোভ সমাবেশ পালন করার জন্য ছাত্রলীগের নেতাকমীরা শহরে অবস্থান নেয়।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. গোলাম মোস্তফা জানান, হামলার বিষয়টি শুনে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। এখন পর্যন্ত কোনো অভিযোগ পাননি পাওয়া যায়নি।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত