ঢাকা, মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ১২ আশ্বিন ১৪২৯ আপডেট : ৪ মিনিট আগে

বাকপ্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণের অভিযোগে মামা আটক

  গাইবান্ধা প্রতিনিধি

প্রকাশ : ১৪ আগস্ট ২০২২, ১১:২৭

বাকপ্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণের অভিযোগে মামা আটক
গাইবান্ধা প্রতিনিধি

গাইবান্ধার সুন্দরগঞ্জে বাকপ্রতিবন্ধী এক কিশোরীকে ধর্ষণের ঘটনায় নুর ইসলামকে (৫০) গ্রেপ্তার করেছে সুন্দরগঞ্জ থানা পুলিশ। নুর ইসলাম ওই কিশোরীর সম্পর্কে মামা।

৭ মাস আগে দায়ের করা মামলায় ওই আসামীকে গ্রেপ্তার করায় এলাকায় স্বস্তি ফিরে এসেছে। শনিবার রাত সাড়ে ১০ টার দিকে উপজেলার সোনারায় ইউনিয়নের ছাইতনতোলা বাজার এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ।

অভিযুক্ত মো. নুর ইসলাম সুন্দরগঞ্জ পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের (পূর্ব বাইপাস) মৃত. আকবর আলীর ছেলে।

গ্রেপ্তারের বিষয়টি বাংলাদেশ জার্নালকে নিশ্চিত করেছেন সুন্দরগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) সরকার ইফতেখারুল মোকাদ্দেম।

স্থানীয় সূত্রে জানা যায়, ভুক্তভোগী ওই কিশোরীর পরিবারে বাবা-মাসহ ৩ জনের সবাই প্রতিবন্ধী। তাদের নিজস্ব কোন ভিটেমাটি নেই। বিয়ের পর থেকেই শ্বশুরের দেয়া এক শতাংশ জমিতে বসবাস করে আসছে পরিবারটি। প্রতিবন্ধি কিশোরীর বাবা মারা যান পনেরো বছর আগে। সংসারের হাল ধরেন তার মা। ভিক্ষাবৃত্তি করে সংসার চালান তিনি।

প্রতিবন্ধী ওই কিশোরীকে বাড়িতে একা পেয়ে তারই মামা নুর ইসলাম (৫০) একাধিকবার ধর্ষণ করেন।

একপর্যায়ে ওই কিশোরীর শারীরিক পরিবর্তন দেখা দিলে পরিবারের লোকজন ও স্থানীয়দের কাছে সন্দেহের সৃষ্টি হয়। পরে স্থানীয়দের পরামর্শে ওই কিশোরীকে চিকিৎসকের কাছে নিয়ে গিয়ে আলট্রাসনোগ্রাফি করানো হয়। রির্পোটে ওই কিশোরীকে অন্তঃসত্ত্বা দেখায়।

এরপর বিষয়টি সমাধানে একাধিকবার গ্রাম্য সালিশি বৈঠকও হয়। এতে সমাধান না হওয়ায় বাধ্য হয়ে কিশোরীর আরেক মামা চলতি বছরের ১৫ জানুয়ারি থানায় মামলা দায়ের করেন। মামলার পর থেকেই আসামী নুর ইসলাম পলাতক ছিলেন।

বাংলাদেশ জার্নাল/এমএম

  • সর্বশেষ
  • পঠিত