ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

শাহজালালে স্বর্ণসহ শারজাহ থেকে আসা যাত্রী আটক

  নিজস্ব প্রতি‌বেদক

প্রকাশ : ১৫ আগস্ট ২০২২, ১৭:১৪

শাহজালালে স্বর্ণসহ শারজাহ থেকে আসা যাত্রী আটক
ছবি-নিজস্ব

হযরত শাহজালাল আন্তর্জা‌তিক বিমানবন্দ‌রে ৮৯ লাখ টাকা সমমূল্যের ১‌ কে‌জি ২১৬ গ্রাম স্বর্ণ উদ্ধার ক‌রে‌ছে ঢাকা কাস্টমস হাউজ। এ সময় স্বর্ণ বহ‌নের অভিযোগে মো. শাহআলম না‌মের একজন‌কে আটক করা হ‌য়ে‌ছে।

সোমবার সকা‌লে এয়ার এরা‌বিয়ার এক‌টি ফ্লাই‌টে শারজাহ থে‌কে শাহ আলম ঢাকায় পৌঁছালে তা‌কে আটক ক‌রে কাস্টমস হাউজ।

কাস্টমস হাউ‌জের উপ-ক‌মিশনার মো. রিয়াজুল ইসলাম ব‌লেন, স্বর্ণ পাচা‌রের তথ্যে বিমানবন্দ‌রের বি‌ভিন্ন প‌য়েন্টে সতর্ক অবস্থান নেয় কাস্টমস কর্মকর্তারা। একপর্যায়ে বিমানবন্দ‌রের গ্রিন চ‌্যা‌নেল অতিক্রম কালের যাত্রী শাহআলমকে আটক ক‌রে স্ব‌র্ণের বিষ‌য়ে জিজ্ঞাসাবাদ করা হয়। কিন্তু তি‌নি অস্বীকার ক‌রেন। প‌রে তার ব‌্যাগ স্ক্যানিং ক‌রে স্ব‌র্ণের অস্তিত্ব পাওয়া যায়। এরপর শাহআলমকে ব‌্যা‌গেজ কাউন্টারে নি‌য়ে বি‌ভিন্ন সংস্থার প্রতি‌নি‌ধি‌দের উপ‌স্থি‌তি‌তে ব‌্যাগ তল্লাশি ক‌রে স্বর্ণগু‌লো উদ্ধার করা হয়। স্ব‌র্ণের ম‌ধ্যে সাত‌টি স্বর্ণবার ও অন‌্যান‌্য স্বর্ণালঙ্কার র‌য়ে‌ছে।

ফেনীর দাগনভূঁইয়ার বাসিন্দা আহ‌মেদ উল্লাহ ছে‌লে আটক শাহআলমের বিরু‌দ্ধে ‌বিমানবন্দর থানায় ফৌজদারি মামলা দা‌য়ের ও আটককৃত‌কে থানায় সোপ‌র্দের প্রক্রিয়া চল‌ছে ব‌লে জা‌নি‌য়ে কাস্টমস হাউজ। এছাড়া উদ্ধার স্ব‌র্ণের বিষ‌য়ে কাস্টমসসহ অন‌্যান‌্য আইনে ব‌্যবস্থা নেয়া হ‌বে ব‌লে জানি‌য়ে‌ছে কাস্টমস কর্তৃপক্ষ।

বাংলাদেশ জার্নাল/সজুন/এমএস

  • সর্বশেষ
  • পঠিত