ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

চকবাজারে অগ্নিকাণ্ড: বরিশাল হোটেলের মালিক আটক

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৬ আগস্ট ২০২২, ১২:৪৫  
আপডেট :
 ১৬ আগস্ট ২০২২, ১২:৪৯

চকবাজারে অগ্নিকাণ্ড: বরিশাল হোটেলের মালিক আটক
ছবি: সংগৃহীত

রাজধানীর চকবাজারের দেবীদাস ঘাট এলাকায় প্লাস্টিক কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনায় ভবনের নিচে থাকা বরিশাল হোটেলের মালিক ফখরুদ্দিনকে আটক করেছে চকবাজার থানা পুলিশ।

মঙ্গলবার (১৬ আগস্ট) তাকে আটক করার কথা জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) লালবাগ বিভাগের উপ-পুলিশ কমিশনার মো. জাফর হোসেন। তিনি বলেন, ভবন মালিক ও প্লাস্টিক কারখানার মালিককে আটকের জন্য পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সোমবার (১৫ আগস্ট) দুপুর পৌনে ১২টায় চকবাজারের দেবীদাস ঘাট লেনে একটি রেস্টুরেন্টে আগুনের সূত্রপাত ঘটে। ধারণা করা হয়, রেস্টুরেন্টে এলপিজি সিলিন্ডার বিস্ফোরণের পর ছড়িয়ে পড়ে আগুন। একই ভবনের ওপর তলায় পলিথিন ও প্লাস্টিক কারখানা থাকায় মুহূর্তেই তীব্র আকার ধারণ করে আগুন। প্রায় ২ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস। আগুন নিয়ন্ত্রণে কাজ করে ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট।

আরও পড়ুন... চকবাজারে অগ্নিকাণ্ডে নিহতদের পরিবার পাবে ২ লাখ টাকা

ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার খালিদা ইয়াসমিন বলেন, চকবাজারের দেবিদাস ঘাটের একটি পলিথিন কারখানায় বেলা ১২টায় আগুন লাগার খবর পেয়ে প্রথমে ১২টা ৯ মিনিটে ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট এবং পরে আরও ৪টি ইউনিট পাঠানো হয়। বিকেলে আগুন লাগা ভবন থেকে একে একে ছয়জনের মরদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিস।

নিহতরা হলেন- হবিগঞ্জের লাখাই উপজেলার রাকেশ সরকারের ছেলে স্বপন সরকার (১৯), শরীয়তপুরের গোসাইরহাট উপজেলার দক্ষিণ বড় কাসমা এলাকার আবুল কালাম সরদারের ছেলে ওসমান (২৫), বরিশালের মুলাদী উপজেলার টুমচর এলাকার মৃত আলম সরদারের ছেলে বিল্লাল (৩৫), একই বিভাগের হিজলা উপজেলার শংকরপাশা এলাকার মো. মোস্তফার ছেলে মোতালেব (১৬), কুমিল্লার চান্দিনা উপজেলার তিতচর এলাকার মিজানের ছেলে মো. শরীফ (১৬) ও মাদারীপুরের কালকিনি উপজেলার দক্ষিণ আকাল বরিশ এলাকার সাত্তার হিলালুর ছেলে রুবেল (২৮)।

বাংলাদেশ জার্নাল/মনির/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত