ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৫ মিনিট আগে
শিরোনাম

কিশোরগঞ্জে জামাইকে কুপিয়ে হত্যার দায়ে শ্বশুরের যাবজ্জীবন

  কিশোরগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ১৭ আগস্ট ২০২২, ১৯:৩১

কিশোরগঞ্জে জামাইকে কুপিয়ে হত্যার দায়ে শ্বশুরের যাবজ্জীবন
ছবি: সংগৃহীত

কিশোরগঞ্জে সৎ জামাইকে কুপিয়ে হত্যার দায়ে শ্বশুরকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসাথে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।

দণ্ডপ্রাপ্ত শ্বশুরের নাম মো. আবু বাক্কার। সে কিশোরগঞ্জ পৌর শহরের তারাপাশা এলাকার বাসিন্দা।

বুধবার (১৭ আগস্ট) দুপুর আড়াইটার দিকে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. সায়েদুর রহমান এ রায় ঘোষণা করেন। বিষয়টি নিশ্চিত করেছেন কিশোরগঞ্জ আদালতের পাবলিক প্রসিকিউটর (ভারপ্রাপ্ত) অ্যাডভোকেট মো. আবু সাঈদ ইমাম।

মামলার সংক্ষিপ্ত এজাহার সূত্রে জানা যায়, মামলার বাদী শারমিন আক্তার বাবা মারা যাওয়ার পর আবু বাক্কারের সঙ্গে তার মায়ের বিয়ে হয়। পরে আবু বাক্কারের বাড়ির পাশেই একটি বাড়িতে ভাড়া থাকতেন তিনি। এই অবস্থায় ২০১৪ সালে শহরের বত্রিশ এলাকার বাসিন্দা রূপক চন্দ্র বনিকের সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে উঠে তার।

এক পর্যায়ে রূপক তাকে বিয়ের প্রস্তাব দিলে তিনি তাকে মুসলিম ধর্ম গ্রহণ করতে বলেন। শারমিনের কথায় রূপক মুসলিম ধর্ম গ্রহণ করেন। পরবর্তীতে তার নাম রাখা হয় ওমর ফারুক। বিয়ের পর থেকে তাদের সংসারে মাঝে মধ্যে ঝগড়া হতো। সে বিষয়টি শারমিন তার বাবাকে বলেছিলেন। আর তাতেই তার স্বামীর প্রতি ক্ষিপ্ত ছিলেন শারমিনের বাবা। পরে ২০১৯ সালে ৩০ মে সকালে তার স্বামী তাকে আবু বাক্কারের বাড়িতে খুঁজতে গেলে তার সঙ্গে তর্ক হয়।

এক পর্যায়ে বাসা থেকে দা এনে তাকে কুপিয়ে হত্যা করেন আবু বাক্কার। খবর পেয়ে শারমিন সেখানে গিয়ে তার স্বামীর রক্তাক্ত মরদেহ পড়ে থাকতে দেখেন। এ সময় আবু বাক্কার তাকে বলেন, নে তোর সঙ্গে ঝগড়া-বিবাদ সারাজীবনের জন্য শেষ করে দিলাম। পরে এদিন রাতেই আবু বাক্কারকে একমাত্র আসামি করে কিশোরগঞ্জ মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন শারমিন।

মামলার তদন্তকারী কর্মকর্তা সদর মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) ওয়াজিৎ কুমার সরকার ২০১৯ সালের ১২ জুন মামলার চার্জশিট জমা দেন আদালতে।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন কিশোরগঞ্জ আদালতের পাবলিক প্রসিকিউটর (ভারপ্রাপ্ত) অ্যাডভোকেট মো. আবু সাঈদ ইমাম। তিনি বলেন, বাদীপক্ষ এ রায়ের মাধ্যমে ন্যায়বিচার পেয়েছে।

বাংলাদেশ জার্নাল/রাজু

  • সর্বশেষ
  • পঠিত