ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪৭ মিনিট আগে
শিরোনাম

মিরসরাইয়ে সাপের কামড়ে কিশোরীর মৃত্যু

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ১৮ আগস্ট ২০২২, ১২:৫৯  
আপডেট :
 ১৮ আগস্ট ২০২২, ১৩:০৪

মিরসরাইয়ে সাপের কামড়ে কিশোরীর মৃত্যু
ছবি: সংগৃহীত

চট্টগ্রামের মিরসরাইয়ে সাপের কামড়ে এক কিশোরীর মৃত্যু হয়েছে। বুধবার রাতে মিরসরাই উপজেলার শ্রীপুর গ্রামের জেবল হক মেস্ত্রি বাড়িতে এই ঘটনা ঘটে।

নিহত তাহমিনা আক্তার লিজা (১৬) ওই বাড়ির মো. লিটনের মেয়ে।

লিজার মামা আনোয়ার হোসেন বলেন, বুধবার সন্ধ্যা ৬টার দিকে রান্না করতে লাকড়ি নেয়ার সময় বিষাক্ত একটি সাপ তার হাতে কামড় দেয়। এরপর তাকে মিরসরাই স্টেশন এলাকায় নন্দন কুমার নামে এক ওঝার কাছে নিয়ে যাওয়া হয়। ওঝা ঝাঁড়ফুঁক করে বাড়িতে পাঠিয়ে দেয়। বাড়িতে যাওয়ার পর হাতে দেয়া বাঁধন খুলে দিলে মেয়েটির শারীরিক অবস্থার আরও অবনতি হয়। এরপর মস্তাননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ওঝার কাছে নেয়ার বিষয়ে জানতে চাইলে আনোয়ার হোসেন বলেন, এর আগে লিজার বাবাকে সাপে কামড় দিয়েছিলো। তখন ওঝা নন্দন কুমারের চিকিৎসায় ভালো হয়েছেন। সেজন্য লিজাকেও তার কাছে নেয়া হয়েছিল।

মিরসরাই সদর ইউনিয়নের ৫নং ওয়ার্ডের সদস্য মো. জাকারিয়া ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

মিরসরাই উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মিনহাজ উদ্দিন বলেন, সাপে কামড়ানোর পর পর ভিকটিমকে অবশ্যই হাসপাতালে নিয়ে যেতে হবে। চিকিৎসক রোগীর শারীরিক অবস্থা বুঝে চিকিৎসা দেবেন। রোগীর অবস্থা যদি খারাপ হয় তাহলে চট্টগ্রাম মেডিকেলে পাঠাবেন। এক্ষেত্রে ওঝার কাছে নিয়ে ঝাঁড়ফুঁক করা বোকামি।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত