ঢাকা, বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ২২ আশ্বিন ১৪২৯ আপডেট : ২ মিনিট আগে

গুয়াংজু গেলো বিমানের প্রথম ফ্লাইট

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৮ আগস্ট ২০২২, ১৭:৪৮

গুয়াংজু গেলো বিমানের প্রথম ফ্লাইট
নিজস্ব প্রতিবেদক

ঢাকা-গুয়াংজু রুটে চালু হয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের যাত্রীবাহী ফ্লাইট। বৃহস্পতিবার সকাল ১১টায় ১৭৭ জন যাত্রী নিয়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড্ডয়ন করে ফ্লাইট বিজি-৩৬৬।

বিমানবন্দরের বহির্গমন টার্মিনালে এক অনুষ্ঠানে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী ফ্লাইটের উদ্বোধন করেন।

বৃহস্পতিবার প্রথম ফ্লাইটের যাত্রীদের ফুল দিয়ে শুভেচ্ছা জানান মন্ত্রী ও কর্মকর্তারা। এরপর সকাল ১১টার দিকে বিমানবন্দর ছাড়ে ফ্লাইট বিজি ৩৬৬।

চীনের স্থানীয় সময় বিকাল পৌনে ৫টায় সেটির গুয়াংজু বাইয়ুন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করার কথা রয়েছে। এ রুটে উড্ডয়ন সময় পৌনে চার ঘণ্টার মত।

ফ্লাইট উদ্বোধন অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বলেন, বর্তমানে বিমানের আর্থিক অবস্থা ভালো। সামনে আরও ভালো অবস্থানে যাবে বলে আশা করছি। বিমানের উন্নয়নে প্রধানমন্ত্রী অত্যন্ত আন্তরিক।

বৃহস্পতিবার চীনের গুয়াংজুতে বাংলাদেশ বিমানের ফ্লাইট চালু কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে শাহজালাল বিমানবন্দরে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলীসহ কর্মকর্তারা।

ঢাকা-গুয়াংজু রুটে ফ্লাইটের কারণে বাংলাদেশের শিক্ষার্থী ও ব্যবসায়ীদের চীনে যাতায়াতের সমস্যা দূর হবে জানিয়ে তিনি বলেন, বর্তমানে ফ্লাইটের ফ্রিকোয়েন্সি কম থাকলেও অদূর ভবিষ্যতে এই ফ্রিকোয়েন্সি আরও বৃদ্ধি পাবে।

দক্ষিণ চীনের গুরুত্বপূর্ণ বাণিজ্যকেন্দ্র গুয়াংজুতে বাংলাদেশি ব্যবসায়ীদের যাতায়াত রয়েছে।

উদ্বোধন অনুষ্ঠানে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মোকাম্মেল হোসেন, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মফিদুর রহমান, বিমান বাংলাদেশের চেয়ারম্যান সাজ্জাদুল হাসান এবং ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা যাহিদ হোসেন, শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন কামরুল ইসলামসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/এমএম

  • সর্বশেষ
  • পঠিত