ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৫ মিনিট আগে
শিরোনাম

চট্টগ্রামে ১১ সেপ্টেম্বর থেকে সব স্বর্ণের দোকান বন্ধ

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ০৯ সেপ্টেম্বর ২০২২, ০৫:৫৬

চট্টগ্রামে ১১ সেপ্টেম্বর থেকে সব স্বর্ণের দোকান বন্ধ

চট্টগ্রামের পটিয়ায় বাড়ি ফেরার পথে স্বর্ণ ব্যবসায়ী বিমান ধরকে কুপিয়ে ও গলা কেটে হত্যার প্রতিবাদে আগামী ১১ সেপ্টেম্বর থেকে সকল স্বর্ণের দোকান বন্ধ রাখার ঘোষণা দিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) চট্টগ্রাম জেলা শাখা।

গতকাল বৃহস্পতিবার বিকেলে বাংলাদেশ জুয়েলারি সমিতির (বাজুস) চট্টগ্রাম জেলার শাখার সদস্য বাবু বিমান ধরকে নৃশংসভাবে হত্যার প্রতিবাদে আয়োজিত সংবাদ সম্মেলনে এ আল্টিমেটাম দেয়া হয়।

সংবাদ সম্মেলনে বাংলাদেশ জুয়েলার্স সমিতি চট্টগ্রাম জেলার সভাপতি মৃণাল কান্তি ধর বলেন, স্বর্ণ ব্যবসায়ীরা দেশের অর্থনীতিতে ভূমিকা রাখে। তারা সরকারকে যথাসময়ে সবধরনের কর পরিশোধ করে। পটিয়ার স্বর্ণ ব্যবসায়ী বিমান ধর একজন সৎ ব্যবসায়ী ছিলেন। তাকে কেন হত্যা করা হলো সেটা আমরা জানি না। স্বর্ণ ব্যবসায়ী বিমান ধরকে কুপিয়ে ও গলা কেটে হত্যার প্রতিবাদে আগামী ১১ সেপ্টেম্বর চট্টগ্রামের সকল স্বর্ণের দোকান বন্ধ থাকবে।

এ সময় সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা আপনাদের লিখনি শক্তির মাধ্যমে সব ধরনের অন্যায় অপরাধের কথা তুলে আনেন। অনেক অপকর্ম থামিয়ে দিতে আপনাদের ভূমিকা অনেক। তাই স্বর্ণ ব্যবসায়ী বিমান ধরকে কেন হত্যা করা হলো সেটার তদন্ত আপনারাও করুন।

জানা গেছে, বিমান ধর বাকলিয়ার কেবি আমান আলী সড়কের রাহাত্তারপুল নিউ সৌদিয়া গোল্ড ফ্যাশনের স্বত্বাধিকারী। গত মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) দোকান বন্ধ করে বাড়ি যাওয়ার পথে পটিয়ার উপজেলার গৈড়লায় রাত ১১টার দিকে সন্ত্রাসীদের হাতে নৃশংসভাবে খুন হন। নিহত বিমান ধর পটিয়া উপজেলার ধলঘাট ইউনিয়নের বণিক পাড়ার দুলাল ধরের ছেলে। এ ঘটনায় পটিয়া থানায় বিমান ধরের ভাই ধীমান ধর বাদী হয়ে গত বুধবার একটি হত্যা মামলা দায়ের করেছেন।

পটিয়া থানার ওসি (তদন্ত) রাশেদুল ইসলাম বলেন, বিমান ধরের লাশ উদ্ধার করে ওই রাতেই মর্গে পাঠানো হয়। পোস্টমর্টেম শেষে গতকাল বুধবার বিকালে তার লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। দুর্বৃত্তরা তার কাছ থেকে টাকা-পয়সা, মোবাইল বা স্বর্ণালঙ্কার কিছুই ছিনিয়ে নেয়নি। এতে ধারণা করা হচ্ছে, এটি অন্য কোনো কারণে পরিকল্পিত হত্যা।

ওসি আরও বলেন, বিমান ধরকে হত্যার ঘটনায় তার ভাই ধীমান ধর বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন। আমরা এ ঘটনায় অভিযুক্তদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রেখেছি।

বাংলাদেশ জার্নাল/কেএ

  • সর্বশেষ
  • পঠিত