ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

টঙ্গীতে রোগীকে ধর্ষণ চেষ্টা, চিকিৎসক গ্রেপ্তার

  গাজীপুর প্রতিনিধি

প্রকাশ : ১২ সেপ্টেম্বর ২০২২, ০৪:৩৫

টঙ্গীতে রোগীকে ধর্ষণ চেষ্টা, চিকিৎসক গ্রেপ্তার

টঙ্গীতে চেম্বারে এক নারী রোগীকে ধর্ষণ চেষ্টার অভিযোগে এক চিকিৎসককে গ্রেপ্তার করেছে পুলিশ। পরে আদালতের মাধ্যমে রোববার তাকে কারাগারে পাঠানো হয়েছে।

গ্রেপ্তার চিকিৎসক হাসিবুল হাসান (৩৭), টঙ্গীর হোসেন মার্কেটের আল-কারীম ইসলামী হাসপাতালের চিকিৎসক এবং ফরিদপুর জেলার মধুখালী থানার নিশ্চিন্তপুর গ্রামের আতিয়ার রহমানের ছেলে।

গত শনিবার রাত ১০টার দিকে হাসপাতালে তার চেম্বারে এ ঘটনা ঘটে।

এ বিষয়ে গাজীপুর মহানগর পুলিশের সহকারী কমিশনার (মিডিয়া) আবু সায়েম নয়ন জানান, ঘটনাটি রোগীর স্বজনরা জানার পর হাসপাতালে ভাংচুরের চেষ্টা করলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং শনিবার রাতেই ওই চিকিৎসককে আটক করা হয়।

রোববার সকালে টঙ্গী পশ্চিম থানায় চিকিৎসকের বিরুদ্ধে ভিক্টিম বাদী হয়ে একটি মামলা দায়ের হওয়ার পর ওই মামলায় তাকে গ্রেপ্তার দেখিয়ে দুপুরে আদালতে পাঠানো হয়। পরে আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেয়।

রোগীর স্বজনরা জানায়, ওই রোগী দীর্ঘ দিন ধরে হৃদযন্ত্রের সমস্যায় ভুগছেন। শনিবার বিকেলে তিনি অসুস্থবোধ করায় আল-কারীম হাসপাতালের পাশে পূর্ব পরিচিত এক ফার্মেসীতে যান। পরে ফার্মেসীর লোকেরা তাকে ওই হাসপাতালের চিকিৎসক হাসিবুল হাসানের কাছে পাঠান। সেখানে গেলে চিকিৎসক তাকে ইসিজিসহ বেশ কয়েকটি টেস্ট করাতে বলেন।

এক পর্যায়ে তিনি টেস্টগুলো সম্পন্ন করার পর তিনি তার এক মামাতো ভাইকে সঙ্গে করে রাত ৯টায় ইসিজিসহ অন্যান্য রিপোর্ট নিয়ে হাসপাতালের কথিত মেডিসিন ও নিউরোলজি বিশেষজ্ঞ চিকিৎসক হাসিবুল হাসানের কক্ষে যান। এসময় ওই চিকিৎসক তার সহকারী বাবলী ও রোগীর মামাতো ভাইকে চেম্বার থেকে বের করে দিয়ে দরজা আটকে দেন। পরে ওই চিকিৎসক রোগীর শরীরের বিভিন্ন স্পর্শকাতর স্থানে হাত দেন এবং ধর্ষণের চেষ্টা করেন। এসময় আর্তচিৎকারে রোগীর মামাতো ভাইসহ আশপাশের লোকজন এগিয়ে যান।

পরে বিষয়টি জানাজানি হলে উত্তেজিত জনতা ওই চিকিৎসককে তার কক্ষে আটকে রেখে পুলিশে খবর দেয়। খবর পেয়ে পশ্চিম থানা পুলিশ রাতে হাসিবুল হাসানকে আটক করে থানায় নিয়ে যান।

বিষয়টি নিশ্চিত করে টঙ্গী পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহ্ আলম সাংবাদিকদের বলেন, এঘটনায় রোববার নারী ও শিশু নির্যাতন দমন আইনে থানায় একটি মামলা হয়েছে। গ্রেপ্তার চিকিৎসককে গাজীপুর বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে। আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

বাংলাদেশ জার্নাল/কেএ

  • সর্বশেষ
  • পঠিত