ঢাকা, বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

পাবনায় আওয়ামী লীগ নেতা হত্যার রহস্য উদঘাটন, অস্ত্রসহ গ্রেপ্তার ৬

  পাবনা প্রতিনিধি

প্রকাশ : ১৩ সেপ্টেম্বর ২০২২, ১৮:২২

পাবনায় আওয়ামী লীগ নেতা হত্যার রহস্য উদঘাটন, অস্ত্রসহ গ্রেপ্তার ৬
ছবি: প্রতিনিধি
পাবনা প্রতিনিধি

পাবনা সদর উপজেলার হেমায়েতপুরে প্রতিপক্ষের গুলিতে আওয়ামী লীগ নেতা সায়দার মালিথা হত্যার ৭২ ঘণ্টার মধ্যে রহস্য উদঘাটন করেছে পুলিশ। সেইসাথে হত্যাকাণ্ডে জড়িত ৬ জনকে অস্ত্রসহ গ্রেপ্তার করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে সংবাদ সম্মেলনে বিস্তারিত তুলে ধরেন পুলিশ সুপার আকবর আলী মুন্সী।

গ্রেপ্তারকৃতরা হলেন- আনোয়ার আহমেদ স্বপন (৪২), আশিক মালিথা, (২৮), রিপন খান (২২), নুরুজ্জামান রাকিব (২৪), ইয়াসিন আরাফাত ইস্তি (২৬) ও আলিফ মালিথা (২৭)। এদের কাছ থেকে হত্যাকাণ্ডে ব্যবহৃত একটি বিদেশি পিস্তল, তিন রাউন্ড তাজা গুলি, ২ রাউন্ড ফায়ারকৃত কার্তুজ, হত্যাকাণ্ডে ব্যবহৃত একটি বার্মিজ টিপ চাকু, হত্যাকাণ্ডে ব্যবহৃত ৩টি মোটরসাইকেল জব্দ করা হয়।

পুলিশ সুপার বলেন, গত ৯ সেপ্টেম্বর দুপুরে সদর উপজেলার চর বাঙ্গাবাড়িয়া বাঁধের রাস্তার মোড়ে চায়ের দোকানে প্রকাশ্যে পৌর আওয়ামী লীগের সদস্য সায়দার মালিথাকে গুলি ও কুপিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় মামলা দায়েরের পর অভিযানে নামে পুলিশ। তথ্য-প্রযুক্তির সাহায্যে ঢাকা, কক্সবাজার, সিরাজগঞ্জ ও পাবনা জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে কিলিং মিশনে অংশ নেয়া ছয়জনকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে জব্দ করা হয় হত্যাকাণ্ডে ব্যবহৃত বিদেশি পিস্তল, গুলি, মোটরসাইকেলসহ বিভিন্ন আলামত। মূল পরিকল্পনাকারীকে শনাক্ত করা হয়েছে। তাকেও খুব শিগগির গ্রেপ্তার করা হবে। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে বিভিন্ন ঘটনায় মোট ২৩টি মামলা রয়েছে।

পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা জানিয়েছে, ইউপি নির্বাচনে পরাজয় ও জমি নিয়ে হেমায়েতপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আলাউদ্দিন মালিথার সাথে তার চাচাতো ভাই সায়দার মালিথার বিরোধ চলছিল। এলাকায় প্রভাব ও আধিপত্য বিস্তারে এগিয়ে যাচ্ছিল সায়দার। এজন্য তাকে পথ থেকে সরিয়ে দিতে এ হত্যাকাণ্ডের পরিকল্পনা করা হয়। পরে গ্রেপ্তারকৃতদের আদালতের হাজির করে আরও জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড চাওয়া হবে বলে জানায় পুলিশ।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত