ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ১১ মিনিট আগে
শিরোনাম

নদীতে পড়ে নিখোঁজের একদিন পর লস্করের মরদেহ উদ্ধার

  ভোলা প্রতিনিধি

প্রকাশ : ১৭ সেপ্টেম্বর ২০২২, ১৯:১৪

নদীতে পড়ে নিখোঁজের একদিন পর লস্করের মরদেহ উদ্ধার
তেঁতুলিয়া নদী থেকে লস্কর আমিনুল ইসলামের ভাসমান মরদেহ উদ্ধার করা হয়েছে। ছবি: প্রতিনিধি

ভোলা সদর উপজেলার ভেদুরিয়া এলাকায় ফেরি থেকে তেঁতুলিয়া নদীতে পড়ে নিখোঁজের একদিন পর ফেরির লস্কর আমিনুল ইসলামের ভাসমান মরদেহ উদ্ধার করা হয়েছে।

শনিবার বিকেল সাড়ে ৪টার দিকে ভোলা ফায়ার সার্ভিসের উদ্ধাকারী দল ভেদুরিয়া ফেরিঘাট থেকে প্রায় ৩০০ ফুট দূরুত্বে তেঁতুলিয়া নদী থেকে এ লাশ উদ্ধার করে। নিহত আমিনুল ইসলাম ভেদুরিয়া-লাহারহাট নৌ-রুটে চলাচলকরা কৃষ্ণচূড়া ফেরির লস্কর ছিলেন। তার বাড়ি ঝালকাঠি জেলার নলছিটি উপজেলায়।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শীরা জানান, শুক্রবার সকাল সাড়ে ৮টার দিকে ভোলার ভেদুরিয়া ফেরিঘাটে ফেরি কৃষ্ণচূড়ায় লোড হচ্ছিল। লোড শেষে ফেরিটি বরিশালের লাহারহাট ঘাটের উদ্দেশ্যে ছেড়ে যাওয়ার কথা ছিল। ফেরিতে গাড়ি লোড হওয়ার এক পর্যায়ে লস্কর আমিনুল ইসলাম ফেরির পাশ দিয়ে ভাসমান একটি ইলিশ মাছ দেখতে পান। এক পর্যায়ে ওই ইলিশ মাছটি উঠাতে গিয়ে ফেরি থেকে পা পিছলে নদীতে পড়ে যান। তীব্র সোত থাকায় মুহূর্তের মধ্যে তিনি ফেরির নিচে চলে যান। তাৎক্ষণিক উদ্ধার করতে ফেরিতে থাকা অন্য স্টাফরা এগিয়ে আসলেও আমিনুল পানিতে তলিয়ে যায়।

ভোলা ফায়ার সর্ভিসের স্টেশন ইনচার্জ মো. সুমন জানান, ফায়ার সার্ভিস ও কোস্টগার্ডের ডুবরিদল তেঁতুলিয়া নদীতে শুক্রবার দিনভর চেষ্টা চালিয়েও তার কোনো সন্ধান পাওয়া যায়নি। এ অবস্থায় শুক্রবার সন্ধায় উদ্ধার অভিযান স্থগিত করেন তারা। পরে শনিবার সকাল থেকে পুনরায় উদ্ধার অভিযানে নামে ফায়ার সার্ভিস ও কোস্টগার্ড। এ সময় টহলরত অবস্থায় ভেদুরিয়া ফেরিঘাট থেকে ৩০০ ফুট দূরে আমিনুল ইসলামের লাশ ভাসতে দেখেন ফায়ার কর্মীরা। পরে লাশ উদ্ধার করে স্থানীয় থানা পুলিশের কাছে হস্তান্তর করেন। আইনী প্রক্রিয়া শেষে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত