ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৩ মিনিট আগে
শিরোনাম

কুষ্টিয়ায় মাদক মামলায় ৬ জনের যাবজ্জীবন

  কুষ্টিয়া প্রতিনিধি

প্রকাশ : ১৮ সেপ্টেম্বর ২০২২, ১৫:৪৬  
আপডেট :
 ১৮ সেপ্টেম্বর ২০২২, ১৫:৪৭

কুষ্টিয়ায় মাদক মামলায় ৬ জনের যাবজ্জীবন
প্রতীকী ছবি

কুষ্টিয়ার দৌলতপুর থানার একটি মাদক মামলায় ৬ জনের যাবজ্জীবন কারাদণ্ডসহ অর্থদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। রোববার দুপুরে কুষ্টিয়া জেলা ও দায়রা জজ অতিরিক্ত আদালত-১ এর বিচারক তাজুল ইসলাম ৩ আসামির উপস্থিতিতে এই রায় দেন। রায়ে সশ্রম কারাদণ্ডসহ প্রত্যেকের পৃথকভাবে এক লক্ষ টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছর সাজার আদেশ দিয়েছেন আদালত।

সাজাপ্রাপ্তরা হলেন- দৌলতপুর উপজেলার ধর্মদহ গ্রামের বাসিন্দা দবির কসাইয়ের ছেলে বাবু (৪৩), রমজার আলীর ছেলে মুসলাম (৪০), সিরাজের ছেলে বকুল (৩৮), ধর্মদাহ গ্রামের বাসিন্দা লিয়াকতের ছেলে জাহাঙ্গীর (৪০), মোমিনের ছেলে জায়েদুল (৩৩) এবং পাকুরিয়া ভাঙ্গাপাড়া গ্রামের বাসিন্দা মৃত লিয়াকতের ছেলে হাবু (৩৮)। এদের মধ্যে জাহাঙ্গীর, জায়েদুল ও হাবু পলাতক রয়েছেন।

মামলা সূত্রে জানা যায়, ২০১৪ সালের ২৪ মে দুপুরে দৌলতপুর উপজেলার সীমান্তবর্তী বেলতলা মাঠে গোয়েন্দা পুলিশ এক মাদকবিরোধী অভিযান চালায়। এ সময় গমের খড় দিয়ে ঢেকে রাখা কয়েকটি প্লাস্টিক ও পলিথিনের বস্তা পাওয়া যায়। বস্তাগুলোতে আমদানি নিষিদ্ধ ৬৭১ বোতল ফেনসিডিল ও ৪৬ কেজি গাঁজা জব্দ করে পুলিশ। এ ঘটনায় জড়িত সন্দেহে ৯ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে অভিযোগ এনে দৌলতপুর থানার উপ-পুলিশ পরিদর্শক খাদেমুল ইসলাম বাদী হয়ে মামলা দায়ের করেন।

মামলাটি তদন্ত শেষে ২০১৪ সালের ২৩ জুন আসামিদের বিরুদ্ধে অভিযোগ এনে আদালতের চার্জশিট দাখিল করেন দাখিল করেন কুষ্টিয়া গোয়েন্দা পুলিশের উপ-পুলিশ পরিদর্শক এসএম জাহিদ বিন আলম।

কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের কৌঁসুলি অ্যাড. অনুপ কুমার নন্দী জানান, দৌলতপুর থানার মাদক মামলায় আসামিদের বিরুদ্ধে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় তাদের আদালত সাজা দিয়েছেন।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত