ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

জিএমপিতে বেলুন বিস্ফোরণ মামলায় গ্রেপ্তার ৩

  গাজীপুর প্রতিনিধি

প্রকাশ : ১৯ সেপ্টেম্বর ২০২২, ২৩:১৬

জিএমপিতে বেলুন বিস্ফোরণ মামলায় গ্রেপ্তার ৩
বেলুন বিস্ফোরণের পরে দগ্ধ রনিকে হাসপাতালে নেয়া হচ্ছে। ছবি: সংগৃহীত

গাজীপুর মহানগর পুলিশের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে গ্যাস বেলুন বিস্ফোরণে কৌতুক অভিনেতা আবু হেনা রনিসহ ৫ জন আহত হওয়ার ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে মামলা হয়েছে।

মামলার পর সোমবার ঢাকা ও টাঙ্গাইলে অভিযান চালিয়ে মামলার এজাহার নামীয় তিন আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গাজীপুর মহানগর পুলিশের সহকারি কমিশনার (মিডিয়া) আবু সায়েম নয়ন জানান, ভোলার দৌলত খান থানার লেজপাতা এলাকার মো. বাবুল(৫২), ফরিদপুরের মধুখালী থানার কামারখালী গ্রামের মানিক মিয়া(৪০) ও গাইবান্ধার ফুলছড়ি থানার কাইদর উত্তরপাড়া এলাকার কিবরিয়াকে(৫০) গ্রেপ্তার করা হয়।

এর আগে শনিবার রাত সাড়ে ১১টায় গাজীপুর সদর থানার উপপরিদর্শক মোসাব্বির হোসেন বাদী হয়ে মামলাটি দায়ের করেন। মামলায় অনুষ্ঠানে বেলুন সরবরাহের দায়িত্বে থাকা তিনজনকে আসামি করা হয়েছে।

গাজীপুর সদর থানার ওসি মো. রফিকুল ইসলাম জানান, শনিবার রাতে বিশেষ ক্ষমতা আইনে ওই তিনজনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এ ব্যাপারে তদন্ত চলছে। তদন্তে আসামিদের বিরুদ্ধে দায়িত্বে অবহেলা কিংবা নাশকতার প্রমাণ পাওয়া গেলে পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হবে।

গাজীপুর মহানগর পুলিশের সহকারী কমিশনার (মিডিয়া) আবু সায়েম নয়ন জানান, শুক্রবার সন্ধ্যায় জিএমপি’র ৪র্থ বর্ষপূর্তীর অনুষ্ঠানের মঞ্চের পূর্ব পাশে ছোট উদ্বোধন মঞ্চে ওড়ানোর জন্য কিছু গ্যাস বেলুন নেয়া হয়। কিন্তু বার বার চেষ্টা করলেও বেলুনগুলো উড়ছিলনা। পরে কয়েকজন পুলিশ সদস্য এতে সেই বেলুনগুলি মঞ্চের পিছনে নিয়ে যায়। পরে পায়রা উড়িয়ে স্বরাষ্ট্রামন্ত্রীসহ অন্য অতিথিবৃন্দ অনুষ্ঠানের মুল মঞ্চে চলে যান। তারা মূল মঞ্চে চলে যাওয়ার কিছু সময় পর কয়েকজন পুলিশ সদস্য বেলুন বিক্রেতাকে বকাঝকা করলে বেলুন বিক্রেতা নিজেই বেলুন গুলো উড়ানোর চেষ্টা করার সময় বিস্ফোরণ ঘটে।

তিনি আরও জানান, এ সময় বিস্ফোরণে কমেডিয়ান আবু হেনা রনি, গাজীপুর পুলিশের কন্সটেবল মোশারফ হোসেন, গাছা থানার কনস্টেবল রুবেল মিয়া ও ইমরান হোসেন, টঙ্গী পূর্ব থানার কনস্টেবল জিলুর রহমান আহত হয়ে মাটিতে লুটিয়ে পড়েন। পরে আশপাশের পুলিশ সদস্যরা তার গায়ে পানি ঢেলে আগুন নেভায় এবং গাড়িতে করে দ্রুত গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসা শেষে আবু হেনা রনি ও কনস্টেবল জিল্লুর রহমানকে উন্নত চিকিৎসার জন্য শেখ হাসিনা জাতীয় বার্ণ ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে পাঠান। তারা সেখানেই চিকিৎসাধীণ রয়েছেন।

তাদের মধ্যে রনি ২৫শতাংশ এবং জিল্লুর রহমান ১৫শতাংশ দগ্ধ হয়েছেন বলে জানিয়েছেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ক্যাম্পের পরিদর্শক মো. বাচ্চু মিয়া।

বাংলাদেশ জার্নাল/জিকে

  • সর্বশেষ
  • পঠিত