ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

গাজীপুরে ১২ কোটি টাকার সরকারি সম্পত্তি উদ্ধার

  গাজীপুর প্রতিনিধি

প্রকাশ : ২১ সেপ্টেম্বর ২০২২, ০২:১৭

গাজীপুরে ১২ কোটি টাকার সরকারি সম্পত্তি উদ্ধার
গাজীপুরে জেলা প্রশাসনের উচ্ছেদ অভিযান। ছবি: প্রতিনিধি

গাজীপুরে জেলা প্রশাসন গাজীপুর মহানগরীর রথখোলা এলাকায় উচ্ছেদ অভিযান পরিচালনা করে ১২ কোটি টাকার মূল্যের সরকারি সম্পত্তি উদ্ধার করেছে।

মঙ্গলবার দুপুরে এ উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করেন গাজীপুর জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো:মারুফ দস্তেগীর।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো:মারুফ দস্তেগীর জানান, গাজীপুর মহানগরীর রথখোলা এলাকায় শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ ও হাসপাতাল রোডে জয়দেবপুর মৌজার ৩৬ শতাংশ সরকারি খাস জমি দীর্ঘদিন ধরে বেদখল ছিল। এ জমিতে অবৈধ দখলদাররা একটি দোতলা ভবন, একটি ডায়াগনিস্টিক সেন্টার, বেশকিছু দোকানপাটসহ নানা স্থাপনা নির্মাণ করে অবৈধভাবে ভোগদখল ও বাণিজ্যিক উদ্দেশ্যে ব্যবহার করে আসছিলেন। তিনি বলেন, সরকারি স্বার্থ রক্ষার্থে জেলা প্রশাসকের নির্দেশে মঙ্গলবার সকাল ১০টা থেকে ৩টা পর্যন্ত সরকারি জমি উদ্ধারে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। উদ্ধার অভিযান তত্বাবধান করেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এসএম সাইফুর রহমান। উদ্ধার কাজে গাজীপুর ফায়ার সার্ভিস, বিদ্যুত সংযোগ বিভাগ, তিতাস গ্যাস কর্তৃপক্ষের সহায়তায় বিদ্যুৎ ও গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

গাজীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এসএম সাইফুর রহমান বলেন, সকল আইনী প্রক্রিয়া মেনে অবৈধ দখলদারদের নোটিশ দিয়ে তাদের দখল ছেড়ে যাওয়ার জন্য সময় দেয়া হয়। কতক দখলদার দখল ছেড়ে দেয়, বাকীদের মঙ্গলবার উচ্ছেদ করা হয়। অভিযানের মাধ্যমে পুনরুদ্ধারকৃত সম্পত্তির আনুমানিক বাজারদর প্রায় ১২ কোটি টাকা।

এ বিষয়ে গাজীপুরের জেলা প্রশাসক আনিসুর রহমান জানান, জেলা প্রশাসন গাজীপুর সরকারি জমি হতে অবৈধ দখলদারদের উচ্ছেদে বিশেষ কার্যক্রম গ্রহণ করেছে। এ কার্যক্রমের অংশ হিসেবে মহানগরীর হাসপাতাল রোডের এ মহামূল্যবান জমি থেকে অবৈধ দখলদারদের উচ্ছেদ করা হয়।

বাংলাদেশ জার্নাল/জিকে

  • সর্বশেষ
  • পঠিত