ঢাকা, শনিবার, ০১ অক্টোবর ২০২২, ১৭ আশ্বিন ১৪২৯ আপডেট : ১৪ মিনিট আগে

প্রধানমন্ত্রী দেশে ফিরে সাফ জয়ী মেয়েদের পুরস্কৃত করবেন

  ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ : ২২ সেপ্টেম্বর ২০২২, ১২:৫৩  
আপডেট :
 ২২ সেপ্টেম্বর ২০২২, ১৩:০১

প্রধানমন্ত্রী দেশে ফিরে সাফ জয়ী মেয়েদের পুরস্কৃত করবেন
সাফ চ্যাম্পিয়নশিপ জয়ী নারী ফুটবলাররা। ছবি: সংগৃহীত
ক্রীড়া প্রতিবেদক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্তরাষ্ট্রে জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে যোগদান শেষে দেশে ফিরে সাফ চ্যাম্পিয়নশিপ জয়ী নারী ফুটবলারদের পুরস্কৃত করবেন।

বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব হাসান জাহিদ তুষার এ তথ্য জানান।

তিনি বলেন, নারী ফুটবলারদের মধ্যে যাদের ঘর প্রয়োজন, তাদের জন্য ঘর নির্মাণের ব্যবস্থা করতে ইতোমধ্যে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। চ্যাম্পিয়ান দলের অন্য খেলোয়াড়দের ঘরবাড়ির কী অবস্থা, সে বিষয়েও তিনি সংশ্লিষ্টদের খবর নিতে বলেছেন।

এর আগে বাংলাদেশ দলের গোল রক্ষক রুপনা চাকমার জন্য প্রধানমন্ত্রী যে ঘর করে তৈরির নির্দেশ দিয়েছেন, রাঙামাটির জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান বুধবারই তা জানিয়েছিলেন।

কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে সোমবার (১৯ সেপ্টেম্বর) নেপালকে ৩-১ গোলে হারিয়ে প্রথমবারের মতো নারী সাফ চ্যাম্পিয়নশিপে শিরোপা জেতে বাংলাদেশ। স্মরণীয় এই জয়ে শামসুন্নাহার করেন একটি গোল। আর দুটি গোল করেন কৃষ্ণা রানী সরকার।

চ্যাম্পিয়ন মেয়েরা বুধবার নেপাল থেকে দেশে ফিরলে ছাদ খোলা বাসে চড়িয়ে তাদের নিয়ে যাওয়া হয় বাফুফে দপ্তরে। হাতে পতাকা ও ব্যানার নিয়ে স্লোগানে স্লোগানে শিরোপাজয়ী মেয়েদের স্বাগত জানায় হাজারো মানুষ।

বাংলাদেশকে প্রথম ট্রফি এনে দেয়ায় মেয়েদের জন্য ৫০ লাখ টাকা পুরস্কার দেয়ার ঘোষণা দিয়েছেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সহ-সভাপতি ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের গেমস ডেভেলপমেন্টের চেয়ারম্যান আতাউর রহমান মানিক। তিনি তার ব্যক্তিগত কোম্পানি তমা গ্রুপ থেকে এ পুরস্কার দিবেন।

তার আগে বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি) চ্যাম্পিয়ন মেয়েদের জন্য ৫০ লাখ টাকা পুরস্কারের ঘোষণা করে। আর সর্বশেষ এনভয় গ্রুপের চেয়ারম্যান শারমিন সালামও ৫০ লাখ টাকা দেয়ার কথা বলেছেন।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত