ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

মুন্সীগঞ্জে সংঘর্ষের পর মধ্যরাতে যুবদল নেতার সুতার কারখানায় আগুন

  মুন্সীগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ২২ সেপ্টেম্বর ২০২২, ১৫:৩৪

মুন্সীগঞ্জে সংঘর্ষের পর মধ্যরাতে যুবদল নেতার সুতার কারখানায় আগুন
আগুনে পুড়ে গেছে সুতার কারখানাসহ কয়েকটি ঘর। ছবি: প্রতিনিধি

মুন্সীগঞ্জ পুলিশ-বিএনপি সংঘর্ষের পর রাতে জেলা বিএনপির আহ্বায়ক আব্দুল হাইয়ের ভাগিনা যুবদল নেতা মো. নিজাম উদ্দীনের সুতার কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। বুধবার দিবাগত রাত দেড়টার দিকে এ ঘটনা ঘটে। এ সময় কারখানার পাশে থাকা আরও পাঁচটি ঘর আগুনে পুড়ে যায়।

জেলা যুবদলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক নিজাম উদ্দীনের অভিযোগ, বুধবার বিএনপি-পুলিশ সংঘর্ষের ঘটনার জেরে পঞ্চসার ইউপি চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা গোলাম মস্তফার লোকজন পঞ্চসারের মিরেশ্বরাই এলাকায় অবস্থিত তার সূতার কারখানায় আগুন দিয়েছে।

স্থানীয় প্রত্যক্ষদর্শীরা বলেন, রাত দেড়টার দিকে আগুনের পোড়া গন্ধে ঘুম ভাঙে। তখন যুবদল নেতা নিজামের সুতা তৈরির কারখানায় আগুন জ্বলছিল। সে আগুন মুহূর্তে পার্শ্ববর্তী কয়েকটি ঘরে ছড়িয়ে পড়ে।

স্থানীয়ভাবে পানি দিয়ে আগুন নেভানোর চেষ্টা করা হয়। তবে তাতে কোনো কাজ হয়নি। ভোররাত চারটার পর্যন্ত আগুন জলে। পরে ফায়ার সার্ভিসের লোকজন গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন।

নিজাম উদ্দীন অভিযোগ করে বলেন, পঞ্চসার ইউপি চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা গোলাম মস্তফার লোকজন তার ফ্যাক্টরিতে ঢোকে এবং তাদের সঙ্গে পুলিশের পোশাক পরাও তিনজন ছিল। সেসময় ওই লোকগুলো ফ্যাক্টরিতে সুতা তৈরির কাঁচামাল কেনার ২০ লক্ষ টাকা, ফ্যাক্টরির দামি মোটর এবং মালামাল নিয়ে যায়। যাওয়ার সময় ফ্যাক্টরিতে তারা আগুন দিয়ে অন্ততপক্ষে ৭০ থেকে ৮০ লাখ টাকার ক্ষয়ক্ষতি করে।

নিজাম উদ্দীন বলেন, মুক্তারপুর এলাকার বিএনপি সমর্থিত লোকদের প্রতিটি ঘরে ঘরে গিয়ে আওয়ামী লীগ নেতারা ভয়-ভীতি দেখাচ্ছে। তাদের ভয়ে সাধারণ মানুষও এলাকা ছাড়তে বাধ্য হচ্ছে।

অভিযোগের বিষয়ে পঞ্চসার ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফা বলেন, গতকালকে পুলিশের উপর হামলার ঘটনায় আমরা চিন্তিত। আগুন দেয়ার অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন।

অতিরিক্ত পুলিশ সুপার সুমন দেব বলেন, যুবদল নেতার ফ্যাক্টরিতে আগুনের ঘটনায় কোনো পুলিশ সেখানে ছিল না। কারা আগুন দিয়েছে এ বিষয়টিও জানা নেই। ক্ষতিগ্রস্তদের পক্ষ থেকে অভিযোগ দেয়া হলে তদন্ত করা হবে। ঘটনার সাথে যারাই জড়িত থাকুক তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

তিনি আরও বলেন, বুধবারের সংঘর্ষের ঘটনায় এখন পর্যন্ত কোনো মামলা হয়নি। তবে ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে ২৫ জনকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত