ঢাকা, শনিবার, ০১ অক্টোবর ২০২২, ১৭ আশ্বিন ১৪২৯ আপডেট : ৮ মিনিট আগে

দিনাজপুর বোর্ডে স্থগিত হওয়া এসএসসির চার পরীক্ষার নতুন রুটিন প্রকাশ

  দিনাজপুর প্রতিনিধি

প্রকাশ : ২২ সেপ্টেম্বর ২০২২, ২০:৩১  
আপডেট :
 ২২ সেপ্টেম্বর ২০২২, ২০:৩২

দিনাজপুর বোর্ডে স্থগিত হওয়া এসএসসির চার পরীক্ষার নতুন রুটিন প্রকাশ
পরীক্ষার নতুন রুটিন
দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুর শিক্ষা বোর্ডে প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় স্থগিত করা চার বিষয়ের পরীক্ষা নতুনভাবে প্রশ্ন ছাপিয়ে নেয়া হবে। পরীক্ষার নতুন তারিখ ঘোষণা করা হয়েছে। শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক কামরুল ইসলাম নিশ্চিত করেছেন।

নতুন সময়সূচি অনুযায়ী, গণিত (আবশ্যিক-১০৯) বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ১০ অক্টোবর; কৃষিশিক্ষা (তত্ত্বীয়-১৩৪) বিষয়ের পরীক্ষা ১১ অক্টোবর, রসায়ন (তত্ত্বীয়-১৩৭) বিষয়ের পরীক্ষা ১৩ অক্টোবর এবং পদার্থবিজ্ঞান (তত্ত্বীয়-১৩৬) বিষয়ের পরীক্ষা ১৫ অক্টোবর অনুষ্ঠিত হবে। এছাড়া ব্যবহারিক পরীক্ষা ১০ থেকে ১৫ অক্টোবরের পরিবর্তে ১৬ থেকে ২০ অক্টোবর অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে দিনাজপুর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর কামরুল ইসলাম স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তিতে সংশোধনী রুটিন প্রকাশ করা হয়।

এর আগে ২১ সেপ্টেম্বর দিনাজপুর শিক্ষা বোর্ডের অধীনস্থ এসএসসি পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের ঘটনা ঘটে। এজন্য গণিত, পদার্থবিজ্ঞান, কৃষিশিক্ষা ও রসায়ন বিষয়ের পরীক্ষা স্থগিত করা হয়।

দিনাজপুর শিক্ষা বোর্ড সূত্রে জানা গেছে, চলতি এসএসসি পরীক্ষায় কুড়িগ্রাম জেলার ভুরুঙ্গামারীতে প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় চারটি বিষয়ে পরীক্ষার স্থগিত করা হয়। প্রশ্ন ফাঁসের সাথে জড়িত তিনজনকে কুড়িগ্রামের পুলিশ গ্রেপ্তার করেছেন। তাদেরকে অবশ্যই আইনের আওতায় এনে কঠোর শাস্তি প্রদান করা হবে।

প্রশ্ন ফাঁসের ঘটনার সাথে জড়িত ভুরুঙ্গামারীর নেহাল উদ্দীন পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রের প্রধান শিক্ষক কেন্দ্র সচিব লুৎফর রহমান, একই বিদ্যালয়ের ইংরেজি শিক্ষক আমিনুল ইসলাম রাশেল ও ইসলাম ধর্মশিক্ষা বিষয়ক সহকারী শিক্ষক জোবায়ের আহমেদকে গ্রেপ্তার করেছে পুলিশ।

এ ঘটনা আরও অধিক তদন্ত করাতে দিনাজপুর শিক্ষা বোর্ড তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে। আগামী সাত কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করার নির্দেশনাও রয়েছে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত