ঢাকা, শনিবার, ০১ অক্টোবর ২০২২, ১৭ আশ্বিন ১৪২৯ আপডেট : ১২ মিনিট আগে

বরিশালের সড়কে জ্বলেছে আলো, দুই পক্ষের সমঝোতা

  বরিশাল প্রতিনিধি

প্রকাশ : ২৩ সেপ্টেম্বর ২০২২, ০৩:৫৫

বরিশালের সড়কে জ্বলেছে আলো, দুই পক্ষের সমঝোতা
সাংবাদিকদের সাথে কথা বলছেন বরিশাল সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ
বরিশাল প্রতিনিধি

দুদিন বন্ধ থাকার পর ফের জ্বলে উঠেছে বরিশাল নগরীর কয়েকটি সড়কের বাতি। বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ’র বকেয়া বিদ্যুৎ বিল পরিশোধের আশ্বাসে পুনরায় সংযোগ দিয়েছে ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ওজোপাডিকো)।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) বরিশাল ক্লাব মিলনায়তনে বিভাগীয় কমিশনারের মধ্যস্থতায় টানা দেড় ঘণ্টার বৈঠকে এ সিদ্ধান্ত হয়। এ সময়ে প্রতি মাসের বিদ্যুৎ বিল পরিশোধ ও বকেয়া বিল পর্যায়ক্রমে পরিশোধের সিদ্ধান্ত হয়েছে।

বৃহস্পতিবার রাত ১১টায় বরিশাল সিটি করপোরেশনের মেয়র, ওজোপাডিকোর কর্মকর্তাদের নিয়ে বৈঠকে বসেন বিভাগীয় কমিশনার আমিন উল আহসান। বৈঠক শেষে তারা সাংবাদিকদের পুরো বিষয়টি তুলে ধরেন।

মেয়র সাদিক আব্দুল্লাহ বলেন, আমাদের সব কিছুই সমাধান হয়েছে। যে কারণেই হোক একটি ঘটনা ঘটেছিল। জনগণের স্বার্থে আমরা সকলে বসে একমত হয়েছি। ভোগান্তি থেকে মানুষ পরিত্রাণ পেয়েছেন, এটিই মুখ্য বিষয়। যেহেতু সিটি করপোরেশনের মেয়র আমি সেহেতু এর দায়-দায়িত্ব আমার ওপরে বর্তায়। কারো ওপর অজুহাত দিয়ে লাভ নেই। আমরা প্রতি মাসের বিল প্রতি মাসে পরিশোধ করব। আর কোনো বিদ্যুৎ বিল যেন বকেয়া না থাকে সেই চেষ্টা করব।

এর আগে ওজোপাডিকো বরিশাল বিভাগের তত্ত্বাবধায়ক প্রকৌশলী এটিএম তারিকুল ইসলাম বলেছিলেন, মন্ত্রণালয়ের নির্দেশে ১৫টি সড়কের সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছিল। বাকি সড়কের সংযোগ তারা বিচ্ছিন্ন করেননি। সিটি করপোরেশন থেকে বিচ্ছিন্ন করে রাখে। এছাড়া পানির পাম্পের বিদ্যুৎ সংযোগও বিচ্ছিন্ন করা হয়নি।

তিনি বলেন, সিটি করপোরেশনের কাছে ১১২টি হিসেবের অনুকূলে মোট ৫৯ কোটি ৯৪ লাখ ১৬ হাজার ৯৪৩ টাকা পাওনা রয়েছে। আমরা তাদের বারবার নোটিশ দিয়েছি। কিন্তু তারা আমলে নেননি।

সহকারী প্রকৌশলী নুরুল ইসলাম বিশ্বাস বলেন, বিদ্যুৎ বিল পরিশোধের শেষ সময় ছিল ১৮ সেপ্টেম্বর। নির্ধারিত সময়ের মধ্যে বিল পরিশোধ না করায় ওই দিন বিকেল ৪টা থেকে অভিযান চালিয়ে প্রথম দিন ৭টি এবং তারপরের দিন ৮টি সড়কের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছিল।

বাংলাদেশ জার্নাল/মনির

  • সর্বশেষ
  • পঠিত