ঢাকা, শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ২৫ অগ্রহায়ণ ১৪২৯ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

বরিশাল জেলা পরিষদ নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান ও ৫ সদস্য বিজয়ী

  বরিশাল প্রতিনিধি

প্রকাশ : ২৬ সেপ্টেম্বর ২০২২, ১৩:৪২  
আপডেট :
 ২৬ সেপ্টেম্বর ২০২২, ১৩:৫৬

বরিশাল জেলা পরিষদ নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান ও  ৫ সদস্য বিজয়ী
এ্যাডভোকেট একেএম জাহাঙ্গীর হোসেনকে চেয়ারম্যান ঘোষণা করে নির্বাচিতপত্র তুলে দিচ্ছেন রিটার্নিং কর্মকর্তা। ছবি: প্রতিনিধি
বরিশাল প্রতিনিধি

বরিশাল জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকার প্রার্থী এ্যাডভোকেট একেএম জাহাঙ্গীর হোসেন এবং সদস্য পদে ৩ জন ও সংরক্ষিত সদস্য পদে ২ জনকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয়েছে।

আজ সোমবার সকাল ১১টায় বরিশাল সার্কিট হাউসের সভা কক্ষে প্রতীক বরাদ্দ অনুষ্ঠান এ ঘোষণা দেন রিটার্নিং কর্মকর্তা জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার। এ সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন জেলা নির্বাচন কর্মকর্তা নুরুল আলম এবং উপজেলা নির্বাচন কর্মকর্তা আব্দুল মান্নান।

চেয়ারম্যান পদে সাংবাদিক আসাদুজ্জামান আসাদ মনোনয়নপত্র প্রত্যাহার করে নেয়ায় নৌকার প্রার্থীকে বিজয়ী ঘোষণা করা হয়। একইভাবে সাধারণ সদস্যের ৩টি পদে (৮, ৯ ও ১০নং ওয়ার্ড) এবং সংরক্ষিত সদস্যের ২টি পদে (১ ও ৪নং ওয়ার্ড) প্রার্থী না থাকায় তাদেরকেও বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা।

এর পরপরই সাধারণ সদস্যের ৭টি পদের বিপরীতে থাকা ২৪ প্রার্থী এবং ২টি পদের বিপরীতে থাকা ৯ প্রার্থীকে প্রতীক বরাদ্দ দেয়া হয়। ৪টি ওয়ার্ডের ৭টি কেন্দ্রে এ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে মোট ভোটার ১ হাজার ২শ’৮৭জন।

নবনির্বাচিত জেলা পরিষদ চেয়ারম্যান এ্যাডভোকেট একেএম জাহাঙ্গীর হোসেন জেলা পরিষদকে দুর্নীতি মুক্ত করে এর সেবা মানুষের দোড় গোড়ায় পৌঁছে দেবেন বলে জানান।

তিনি বলেন, যেখানে জেলা পরিষদের কাজ কি তা আজো সাধারণ মানুষ জানে না। তাদেরকে কাজের পরিধিও জানানো হবে। সেবাদান প্রতিষ্ঠানটিকে কোনভাবেই দুর্নীতির আখড়ায় পরিণত করতে দেবো না বলে অঙ্গিকার ব্যক্ত করেন সংবাদ কর্মীদের কাছে।

জেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা জসীম উদ্দীন হায়দার সাধারণ ও সংরক্ষিত সদস্য প্রার্থীদের উদ্দেশ্যে বলেন, কোনভাবে নির্বাচনী আইন ভঙ্গ করা যাবে না। এ জন্য তিনি সংবাদ কর্মীদের সহযোগিতা চান।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত