ঢাকা, বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯ আপডেট : ১৩ মিনিট আগে
শিরোনাম

ধারণ ক্ষমতার তিনগুণ যাত্রী নিয়েছিল নৌকাটি

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২৭ সেপ্টেম্বর ২০২২, ০০:৩০  
আপডেট :
 ২৭ সেপ্টেম্বর ২০২২, ১৪:২৭

ধারণ ক্ষমতার তিনগুণ যাত্রী নিয়েছিল নৌকাটি
করতোয়া নদীতে নৌকাডুবি। সংগৃহীত ছবি
জার্নাল ডেস্ক

পঞ্চগড়ের বোদা উপজেলার করোতোয়া নদীতে নৌকাডুবির ঘটনায় সোমবার মৃতের সংখ্যা বেড়ে ৫০ জনে দাঁড়িয়েছে। নৌকাটি মূলত ধারণ ক্ষমতার তিনগুন যাত্রী তুলেছিল বলেই এ দুর্ঘটনা সংঘটিত হয়েছে জানিয়েছেন স্থানীয়রা।

এ ঘটনাটি তদন্তে পঞ্চগড়ের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দ্বীপংকর রায়কে প্রধান করে পাঁচ সদস্যের একটি কমিটি গঠন করেছে জেলা প্রশাসন। কমিটিকে আগামী তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। অপরদিকে নৌকা ডুবিতে হতাহতের খবর আদান প্রদানে জরুরী তথ্য সেবা কেন্দ্র খোলা হয়েছে।

সোমবার সকাল হতে দুপুর পর্যন্ত রেলপথমন্ত্রী এড. নুরুল ইসলাম সুজন, ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান, ঠাকুরগাঁও-১ আসনের এমপি রমেশ চন্দ্র সেন, দিনাজপুর-১ আসনের এমপি মনোরঞ্জন শীল গোপাল, জেলা প্রশাসক জহুরুল ইসলাম জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার শাহাদাত সম্রাট, বোদা উপজেলা নির্বাহী অফিসার সোলেমান আলী, উপজেলা চেয়ারম্যান ফারুক আলম টবি, পৌর মেয়র এড. ওয়াহিদুজ্জামান সুজা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

দুর্ঘটনা তদন্তে পঞ্চগড় জেলা প্রশাসনের গঠিত কমিটির প্রধান ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দীপঙ্কর রায় জানান, উদ্ধার মরদেহগুলো পরিবারের কাছে হস্তান্তর করা হচ্ছে। অনেকে স্বজনদের মরদেহ খুঁজে পাওয়ার পর আমাদের অবহিত করেছেন। মরদেহ সৎকারের জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে মাথাপিছু ২০ হাজার টাকা করে দেয়া হচ্ছে বলে জানান তিনি।

বাংলাদেশ জার্নাল/জিকে

  • সর্বশেষ
  • পঠিত