ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

লক্ষ্মীপুরে নারী চিকিৎসক লাঞ্ছিত, বিক্ষুব্ধ সহকর্মীরা

  লক্ষ্মীপুর প্রতিনিধি

প্রকাশ : ২৮ সেপ্টেম্বর ২০২২, ১১:০৬

লক্ষ্মীপুরে নারী চিকিৎসক লাঞ্ছিত, বিক্ষুব্ধ সহকর্মীরা
ডা. রুবিনা ইয়াসমিনকে লাঞ্ছিত করায় প্রতিবাদ সভা করেন অন্যান্য চিকিৎসকবৃন্দ । ছবি : প্রতিনিধি

লক্ষ্মীপুর মা ও শিশু কল্যাণ কেন্দ্রে সেবা নিতে এসে কর্মরত চিকিৎসক ডা. রুবিনা ইয়াসমিনকে নাজেহাল ও প্রকাশ্যে লাঞ্ছিত করার অভিযোগ উঠেছে পপি বেগম (২৭) নামে এক অন্তঃসত্ত্বা নারীর বিরুদ্ধে।

তবে পপি চিকিৎসক রুবিনাসহ পাঁচ জনকে উল্টো অভিযুক্ত করে সদর মডেল থানায় একটি লিখিত অভিযোগ জমা দেয়। অভিযোগের ভিত্তিতে পুলিশ হাসপাতালে তদন্তে যান। এনিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ হলে তোলপাড় সৃষ্টি হয়।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) বিকেলে লক্ষ্মীপুরে কর্মরত চিকিৎসকরা বিক্ষুব্ধ হয়ে ওই হাসপাতাল মিলনায়তনে 'বিএমএ ও স্বাচিপের' ব্যানারে এক প্রতিবাদ সভার আয়োজন করেন। এতে উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডা. আহমেদ ফারুক, পরিবার-পরিকল্পনা উপ-পরিচালক ডা. আশফাকুর রহমান মামুন, স্বাচিবের সভাপতি ডা. মো. জাকির হোসেন, সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. মো. আনোয়ার হোসেন, মা ও শিশু কল্যাণ কেন্দ্রের এমও ক্লিনিক ডা. আফরিন সুলতানা, ডা. আবদুল্লাহ জাহিদ, ডা. মোরশেদ আলম হিরো, ডা. মো. ইসমাইল হাসানসহ অন্যান্য চিকিৎসক।

সভায় বক্তরা বলেন, ডা. রুবিনা ইয়াসমিন একজন ভালো চিকিৎসক। দীর্ঘদিন ধরে তিনি সেবা দিয়ে গেছেন লক্ষ্মীপুরবাসীকে। কখনও কেউ তার বিরুদ্ধে অভিযোগ আনতে পারেনি। সোমবার (২৬ সেপ্টেম্বর) সকালে পপি বেগম নামে ৭ মাসের এক অন্তঃসত্ত্বা নারী মাতৃমঙ্গল হাসপাতালে টিকা নিতে আসেন। তার টিকা কার্ডের জন্ম-তারিখ ও মৌখিক জন্ম-তারিখের বিশাল গড়মিল থাকায় রুবিনা ওই নারীকে বলেন, আপনি সঠিক জন্ম-তারিখ বলুন। আপনার জন্ম-তারিখের সঙ্গে প্রথম সন্তানের জন্ম-তারিখ মিলছে না। এ কথায় বলায় ক্ষিপ্ত হয়ে পপি বেগম ওই চিকিৎসকের ওপর রেগে উঠেন। একপর্যায়ে পা থেকে জুতা খুলে চিকিৎসকের দিকে তেড়ে যান।

এ সময় কক্ষে থাকা শামীমা আক্তার নামে এক নার্স রক্ষা করে। পরে পপিকে হাসপাতাল থেকে বের করে দেয়া হয়। এবং পপি চিকিৎসক-নার্স ও হাসপাতালের কর্মচারীসহ পাঁচ জনের নাম উল্লেখ করে একটি লিখিত অভিযোগ দায়ের করেন লক্ষ্মীপুর সদর মডেল থানায়।

বাংলাদেশ জার্নাল/মনির

  • সর্বশেষ
  • পঠিত