ঢাকা, রোববার, ০৪ ডিসেম্বর ২০২২, ১৯ অগ্রহায়ণ ১৪২৯ আপডেট : ৩৭ মিনিট আগে
শিরোনাম

নোয়াখালীর দুই উপজেলায় বসলো ২০০ সিসি ক্যামেরা

  নোয়াখালী প্রতিনিধি

প্রকাশ : ২৮ সেপ্টেম্বর ২০২২, ২০:৫৬

নোয়াখালীর দুই উপজেলায় বসলো ২০০ সিসি ক্যামেরা
সিসি ক্যামেরার কন্ট্রোল ও মনিটরিং সেন্টারের উদ্বোধন। ছবি: সংগৃহীত
নোয়াখালী প্রতিনিধি

নোয়াখালীর সদর ও বেগমগঞ্জ উপজেলায় আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে ২০০টি সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হয়েছে। পর্যায়ক্রমে পুরো জেলাকে এ কার্যক্রমের আওতায় আনা হবে বলে জানা গেছে।

বুধবার দুপুরে সিসি ক্যামেরার কন্ট্রোল ও মনিটরিং সেন্টারের উদ্বোধন করে বাংলাদেশ পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন বলেন, যেকোনো অপরাধ উদঘাটনের ক্ষেত্রে প্রযুক্তি অত্যন্ত একটি অপরিহার্য বিষয়। অপরাধী শনাক্তকরণে প্রযুক্তির ব্যবহার কাজে লাগিয়ে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা যাবে। আগামীতে সিসিটিভি আওতায় আরও সম্প্রসারণ করে পুরো জেলাকে সিসিটিভির আওতায় আনা হবে।

জেলা পুলিশ সুপার মো. শহীদুল ইসলামের সভাপতিত্বে সমাবেশে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, নোয়াখালী পৌরসভার মেয়র শহীদুল্ল্যা খান সোহেল, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম শামছুউদ্দিন জেহান, অতিরিক্ত পুলিশ সুপার দীপক জ্যোতি খিস্যা, অতিরিক্ত পুলিশ সুপার মোর্তাহীন বিল্লাহ।

সিসিটিভি প্রকল্পটি ই-বিজনেস সফট সলুয়েশন কোম্পানি লিমিটেডের কারিগরি সহযোগিতায় বাস্তবায়ন করা হয়। এসময় ই-বিজনেস সফট সলুয়েশন কোম্পানি লিমিটেডের এক্সিকিউটিভ ডিরেক্টর মাহমুদ খান তাপস সহ প্রতিষ্ঠানটির বিভিন্ন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/রাজু

  • সর্বশেষ
  • পঠিত