ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৩ মিনিট আগে
শিরোনাম

বাড়ি ফেরার পথে কাঠমিস্ত্রীকে গলাকেটে হত্যাচেষ্টা

  লক্ষ্মীপুর প্রতিনিধি

প্রকাশ : ২৯ সেপ্টেম্বর ২০২২, ০২:৫১

বাড়ি ফেরার পথে কাঠমিস্ত্রীকে গলাকেটে হত্যাচেষ্টা
কাঠমিস্ত্রী মো. শওকত আহত অবস্থায় হাসপাতালে। ছবি: প্রতিনিধি

লক্ষ্মীপুরে একটি চুরির ঘটনায় থানায় বৈঠক শেষে বাড়ি ফেরার পথে মো. শওকত (৪২) নামে এক কাঠমিস্ত্রীর গলাকেটে হত্যা চেষ্টার অভিযোগ উঠেছে। এ সময় তার বাম পায়ে চুরি দিয়ে আঘাত করে জখম করে দূর্বৃত্তরা।

বুধবার রাত পৌনে ১০টার দিকে সদর উপজেলার চন্দ্রগঞ্জ ইউনিয়নের দেওপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পৌঁছে শওকতকে উদ্ধার করে সদর হাসপাতালে পাঠিয়েছে। চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোসলেহ উদ্দিন ঘটনাস্থল পরিদর্শন করে স্থানীয়দের সঙ্গে কথা বলেছেন।

পুলিশ ও শওকতের পরিবার সূত্রে জানা যায়, সম্প্রতি একই গ্রামের কাতার প্রবাসী বেলাল হোসেনের ঘরে শওকত ও তার বড় ভাই জব্বার কাজ করতে যান। দুইজনই কাঠমিস্ত্রী। ৫-৬ দিন আগে বেলালের স্ত্রী প্রীতির কয়েকটি স্বর্ণালংকার পাওয়া যাচ্ছিলো না৷ এতে তিনি স্বর্ণালংকার চুরির ঘটনায় তাদের বিরুদ্ধে থানায় অভিযোগ করেন। ওই ঘটনায় পুলিশ উভয়পক্ষকে বুধবার সন্ধ্যায় থানায় ডাকেন।

উভয়পক্ষকে নিয়ে থানার ওসি ঘটনাটি নিয়ে বৈঠকে বসেন। এতে কাঠমিস্ত্রী দুই সহদরের বিরুদ্ধে অভিযোগের সত্যতা পায়নি পুলিশ। বৈঠক শেষে রাত ৮ টার দিকে দেওপাড়া গ্রামে শওকত শ্বশুর বাড়িতে যান। শ্বশুরবাড়ি ও তার বাড়ি একই গ্রামে কাছাকাছি এলাকায়। শ্বশুরের সঙ্গে দেখা করেই তিনি বাড়ি ফিরছিলেন৷ পথে দূর্বৃত্তরা তার গলা ও ডান পায়ে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে তাকে হত্যার চেষ্টা করে।

শওকতের বড় ভাই আবদুল জব্বার বলেন, শওকত আমার সঙ্গে ওই বাড়িতে কাঠের কাজ করতে যায়। এরমধ্যে বেলালের স্ত্রীর স্বর্ণালংকার চুরির অভিযোগ করা হয় আমাদের বিরুদ্ধে। কিন্তু আমরা নিরাপরাধ। থানায় বৈঠকেও আমরা নির্দোষ প্রমাণিত হয়েছি। বেলালের স্ত্রী নিজেই স্বর্ণালংকারগুলো লুকিয়ে রেখে আমাদেরকে ফাঁসানোর চেষ্টা করেছে। কিন্তু না ফেরে ভাড়াটে লোকজন দিয়ে আমার ভাইকে হত্যাচেষ্টা করে।

সদর হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক রাজিব দাস বলেন, রোগীর গলার ওপরের চামড়া কেটে জখম হয়েছে। মারাত্মক কোন ঘটনা ঘটেনি। তবুও আমরা তাকে পর্যবেক্ষণে রেখেছি।

চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোসলেহ উদ্দিন বলেন, কে বা কারা ঘটনাটি ঘটিয়েছে তা জানা যায়নি। শওকতকে উদ্ধার করে সদর হাসপাতালে পাঠানো হয়েছে। তার সঙ্গে কথা বলে কে বা কারা কি কারণে তাকে আঘাত করেছে তা জানা যাবে।

বাংলাদেশ জার্নাল/জিকে

  • সর্বশেষ
  • পঠিত