ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

জয়পুরহাটে হত্যা মামলার ২০ বছর পর দুইজনের যাবজ্জীবন

  জয়পুরহাট প্রতিনিধি

প্রকাশ : ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৫:৪২

জয়পুরহাটে হত্যা মামলার ২০ বছর পর দুইজনের যাবজ্জীবন
জয়পুরহাট আদালত প্রাঙ্গন। ছবি: প্রতিনিধি

জয়পুরহাটে রিকশাচালক ফারুক হোসেন হত্যা মামলার প্রায় ২০ বছর পর দুইজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাদের ১০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও এক বছর কারাদণ্ড দেয়া হয়। এছাড়া মামলার আরেকটি ধারায় তাদের ৫ বছর সশ্রম কারাদণ্ড দেয়া হয়।

বৃহস্পতিবার দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক নুর ইসলাম এ রায় দেন। দণ্ডপ্রাপ্তরা হলেন, সদর উপজেলার হিচমী পশ্চিমপাড়া এলাকার আঃ বারীকের ছেলে মোঃ জুয়েল ও সিরাজ উদ্দীনের ছেলে মাহমুদুল। তারা জামিন নিয়ে পলাতক রয়েছেন।

মামলার বিবরণে জানা গেছে, জয়পুরহাট সদর উপজেলার মাগনী পাড়ার জালাল উদ্দীনের ছেলে রিকশাচালক ফারুক হোসেন অন্যের রিকশা ভাড়া নিয়ে চালাতেন। ২০০২ সালের ২৯ জুন দুপুরে প্রতিদিনের মতো তিনি রিকশা নিয়ে বের হন। পরে রাতে তিনি আর বাড়ি ফেরেননি। পরিবারের লোকজন তাকে অনেক খোঁজাখুঁজি করেও কোনো সন্ধান পাননি।

পরে ১ জুলাই সকালে নিহতের বাবা লোকমুখে জানতে পারেন সদর উপজেলার কড়ই কাদিপুর সড়কের পাশ থেকে তার ছেলের মরদেহ উদ্ধার করে হাসপাতালের মর্গে পাঠিয়েছে পুলিশ। অন্যদিকে রিকশার মালিকের কাছে এসে জানতে পারেন সেই রিকশাসহ জুয়েল ও মাহমুদুলকে আটক করে আদালতে সোপর্দ করেছে আক্কেলপুর থানা পুুলিশ। এ ঘটনায় সেইদিনই সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন নিহতের বাবা।

এ মামলায় দীর্ঘ শুনানি শেষে পেনাল কোডের ৩০২/৩৪ ধারায় আসামিদের দোষী করে আদালত আজ এ রায় দেন। এছাড়া দণ্ডবিধির ২০১/৩৪ ধারায় তাদের আরও ৫ বছর সশ্রম কারাদণ্ড দেয়া হয়।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত