ঢাকা, শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

কুড়িগ্রামে প্রশ্নফাঁসের ঘটনায় তিনদিনের রিমান্ডে কেন্দ্র সচিব

  কুড়িগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৭:২৪

কুড়িগ্রামে প্রশ্নফাঁসের ঘটনায় তিনদিনের রিমান্ডে কেন্দ্র সচিব
প্রধান শিক্ষক ও কেন্দ্র সচিব লুৎফর রহমানের তিনদিনের রিমান্ড মঞ্জুর। ছবি: প্রতিনিধি
কুড়িগ্রাম প্রতিনিধি

কুড়িগ্রামের ভুরুঙ্গামারীতে এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় প্রধান আসামি নেহাল উদ্দিন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কেন্দ্র সচিব লুৎফর রহমানের তিনদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার বেলা ১১টার দিকে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক সুমন আলী শুনানি শেষে এ আদেশ দেন।

মামলার তদন্ত কর্মকর্তা আজহার আলী লুৎফর রহমানের তিনদিনের রিমান্ড চাইলে আদালত তা মঞ্জুর করেন। এছাড়া বাকি ৫ আসামির মধ্যে সহকারী শিক্ষক আমিনুল ইসলাম রাসেল ও জোবায়ের হোসেনের রিমান্ড আবেদন করলে আদালত আগামী রোববার (২ অক্টোবর) শুনানির দিন ধার্য করেন।

এই মামলার আসামিরা হলেন, কেন্দ্র সচিব ও প্রধান শিক্ষক লুৎফর রহমান, সহকারী শিক্ষক আমিনুল ইসলাম রাসেল, জোবায়ের হোসেন, সোহেল রানা, হামিদুর রহমান, অফিস সহায়ক সুজন মিয়া। মামলার এজাহারভুক্ত আসামি অফিস সহকারী আবু হানিফ পলাতক রয়েছেন।

গত ২০ সেপ্টেম্বর প্রশ্নপত্র ফাঁসের ঘটনা ঘটলে রাতে ৪ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ১০/১২ জনের নামে মামলা করেন নেহাল উদ্দিন পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের ট্যাগ কর্মকর্তা ও উপজেলা মৎস্য কর্মকর্তা আদম মালিক চৌধুরী। এ ঘটনায় গণিত, পদার্থ, রসায়ন ও কৃষি বিজ্ঞানের পরীক্ষা স্থগিত ও উচ্চতর গণিত এবং জীববিজ্ঞানের প্রশ্নপত্র পরিবর্তন করে পরীক্ষা গ্রহণ করা হয়েছে।

সরকারপক্ষের সহকারী পাবলিক প্রসিকিউটর দিলরুবা আহমেদ শিখা জানান, আসামিপক্ষের উকিল আসামিদের জামিন আবেদন করলে আদালত তা নামন্জুর করেন এবং লুৎফর রহমানের ৩ দিনের রিমান্ড মন্জুর করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা আজাহার আলী জানান, প্রধান আসামি লুৎফর রহমানের ৩ দিনের রিমান্ড আবেদন করা হলে আদালত তা মন্জুর করেন। আরও দুই আসামির রিমান্ড আবেদন করা হলে আদালত আগামী রোববার শুনানির দিন ধার্য করেন। মামলায় আসামিপক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট এনামুল হক চৌধুরী চাঁদসহ ১০ জন।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত