ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৭ মিনিট আগে
শিরোনাম

নৌকাডুবির পর সেতু নির্মাণের আশ্বাস দিলেন রেলপথ মন্ত্রী

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২৯ সেপ্টেম্বর ২০২২, ২০:১৮

নৌকাডুবির পর সেতু নির্মাণের আশ্বাস দিলেন রেলপথ মন্ত্রী
রেলমন্ত্রী এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী। ছবি: বাসস

পঞ্চগড়ের বোদা উপজেলার করতোয়া নদীতে নৌকাডুবি ঘটনার পঞ্চম দিন আজ। মর্মান্তিক এ ঘটনায় এখনো নিখোঁজ তিনজনের সন্ধানে উদ্ধার অভিযান চলমান রয়েছে।

নৌকাডুবির ঘটনায় এখন পর্যন্ত ৬৯ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। সর্বশেষ লাশটি উদ্ধার করা হয় বুধবার বিকেলে।

এদিকে নৌকাডুবির ঘটনা খুবই দুঃখজনক বলে উল্লেখ করে রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেন, এটা কেউ আশা করে না। বোদা ও দেবীগঞ্জ উপজেলা আমার সংসদীয় এলাকা হওয়ায় নৌকাডুবির ঘটনায় আমি খুবই দুঃখিত। যতো দ্রুত সম্ভব করতোয়া নদীর উপর সেতু নির্মাণের কাজ শুরু করা হবে।

নৌকাডুবির ঘটনায় নিহত ৬৯ ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের আওতায় নগদ টাকা ও শুকনো খাবার বিতরণকালে বৃহস্পতিবার এসব কথা বলেন মন্ত্রী।

ক্ষতিগ্রস্ত প্রতিটি পরিবারকে নগদ ৫০ হাজার টাকা এবং চাল, মসুর ডাল, ভোজ্যতেল, লবণসহ শুকনো খাবার দেয়া হয়েছে।

রেলমন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান প্রধান ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব মানবিক সহায়তা সামগ্রী বিতরণ করেন।

জেলা প্রশাসনের আয়োজনে বোদা উপজেলার মারিয়া বাবনহাট ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে এ বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে পঞ্চগড়ের জেলা প্রশাসক মো. জহুরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক মো. আতিকুল হক, রংপুর বিভাগীয় কমিশনার মো. সাবিরুল ইসলাম, পুলিশের রংপুর রেঞ্জের ডিআইজি আব্দুল হালিম মাহামুদ।

এ সময় উপস্থিত ছিলেন পুলিশ সুপার সিরাজুল হুদা, পঞ্চগড় পৌরসভার মেয়র জাকিয়া খাতুন, বোদা উপজেলার ইউএনও সোলায়মান আলী, বোদা উপজেলা চেয়ারম্যান ফারুক আলম টবিসহ আরও অনেকে।

সূত্র: বাসস

বাংলাদেশ জার্নাল/রাজু

  • সর্বশেষ
  • পঠিত