ঢাকা, বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ২৩ অগ্রহায়ণ ১৪২৯ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

উড়োজাহাজের ইঞ্জিনে পাখি, দুবাইয়ের ৪ প্রকৌশলী শাহ আমানতে

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ৩০ সেপ্টেম্বর ২০২২, ১৫:৫৮  
আপডেট :
 ৩০ সেপ্টেম্বর ২০২২, ১৮:৩৬

উড়োজাহাজের ইঞ্জিনে পাখি, দুবাইয়ের ৪ প্রকৌশলী শাহ আমানতে
শাহ আমানত বিমানবন্দর। ফাইল ফটো
চট্টগ্রাম প্রতিনিধি

ইঞ্জিনে পাখি ঢোকায় যাত্রীদের সুরক্ষা ও নিরাপত্তার কথা চিন্তা করে গত রাতে চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দর থেকে দুবাই ও মাস্কাটগামী দুটি আন্তর্জাতিক ফ্লাইট বাতিল করেছিল এয়ারলাইন্স কর্তৃপক্ষ। এর মধ্যে মাস্কাটগামী বাংলাদেশ বিমানের যাত্রীদের অন্য বিমানের ব্যবস্থা করা হয়েছে। তবে ফ্লাই দুবাই এয়ারওয়েজের বিমানটির ত্রুটি সারাতে আজ শুক্রবার সকালে দুবাই থেকে আসেন চার প্রকৌশলী।

শুক্রবার বিষয়টি নিশ্চিত করেছেন শাহ আমানত বিমানবন্দরের পরিচালক উইং কমান্ডার ফরহাদ হোসেন খান।

তিনি বলেন, ইঞ্জিনে পাখি ঢুকে যাওয়া ফ্লাই দুবাই এয়ারওয়েজের ত্রুটি সারানোর জন্য আজ সকাল সাড়ে ৮টায় দুবাই থেকে চট্টগ্রামে এসেছেন একটি প্রকৌশলী টিম। তারা ইতোমধ্যে কাজ শুরু করেছেন। অপরদিকে বাংলাদেশ বিমানের ত্রুটি সারানোর চেষ্টা করছেন সংশ্লিষ্ট প্রকৌশলীরা। দুই ফ্লাইটের ত্রুটি সারানোর পর গন্তব্যের উদ্দেশ্যে ছেড়ে যাবে।

এর আগে বৃহস্পতিবার রাতে দুই ফ্লাইটের উড্ডয়নের আগে ইঞ্জিনে পাখি ঢুকে পড়ার বিষয়টি ধরা পড়ে। অনেকক্ষণ চেষ্টা করেও ত্রুটি সারাতে সক্ষম না হওয়ায় শেষ পর্যন্ত যাত্রা বাতিল করা হয়। দুটি ফ্লাইটের মধ্যে একটি ফ্লাই দুবাই এয়ারওয়েজ, আরেকটি মাস্কটগামী বাংলাদেশ বিমান। বিমান দুটিতে ৪৩৪ যাত্রী ছিলেন।

শাহ আমানত বিমানবন্দরের পরিচালক ফরহাদ হোসেন খান বলেন, রাত ৮টা ২৬ মিনিটে ফ্লাই দুবাইয়ের বিমানটি শাহ আমানত বিমানবন্দরে অবতরণ করে। ফিরতি ফ্লাইটে ১৮০ যাত্রী নিয়ে রাত সাড়ে ৯টার দিকে দুবাইয়ের উদ্দেশে ছেড়ে যাওয়ার কথা ছিল। তবে অবতরণের পর চেকিংয়ের সময় ইঞ্জিনের ভেতর পাখি ঢুকে পড়ার বিষয়টি ধরা পড়ে। অনেকক্ষণ চেষ্টার পরও ত্রুটি সারানো না যাওয়ায় ফ্লাইটটি বাতিল করা হয়।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত