ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

ছাত্রলীগে ব্যক্তিগত এজেন্ডা বাস্তবায়নের সুযোগ হবে না: জয়

  গাজীপুর প্রতিনিধি

প্রকাশ : ৩০ সেপ্টেম্বর ২০২২, ২৩:৫২

ছাত্রলীগে ব্যক্তিগত এজেন্ডা বাস্তবায়নের সুযোগ হবে না: জয়
শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে গাজীপুর জেলা ছাত্রলীগের ছাত্র সমাবেশ । ছবি : প্রতিনিধি

ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় বলেছেন, ছাত্রলীগের গুটি কয়েক নেতা আগেও ছিল, বর্তমানেও আছে, যারা এ সংগঠনকে বিতর্কিত করতে চায় তাদের ব্যক্তিগত স্বার্থে। তাদের সেই ব্যক্তিগত এজেন্ডা বাস্তবায়নের সুযোগ ছাত্রলীগে হবে না।

শুক্রবার (৩০ সেপ্টেম্বর) সন্ধ্যায় গাজীপুরের শ্রীপুর উপজেলার টেপিরবাড়ির ছাতির বাজারে আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে জেলা ছাত্রলীগ আয়োজিত ছাত্র সমাবেশে তিনি এসব কথা বলেন।

গাজীপুর জেলা ছাত্রলীগের সভাপতি সুলতান মো. সিরাজুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নাছির মোড়লের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী ও গাজীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি আ ক ম মোজাম্মেল হক এমপি। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গাজীপুর-৩ আসনের সংসদ সদস্য, গাজীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ। বিশেষ বক্তা হিসেবে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয় ও কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য।

জয় বলেন, ছাত্রলীগের নেতাকর্মীরা নিঃস্বার্থ ভাবে কাজ করে যাচ্ছে। তারপরও শুনতে হচ্ছে ছাত্রলীগ নাকি কমিটি বাণিজ্য করে। এ ধরনের মিথ্যা অপবাদ যারা দেয়, তাদের আমরা বলতে চাই। বাংলাদেশ ছাত্রলীগ কখনোই পদ বাণিজ্য করে না। বাংলাদেশ ছাত্রলীগ জাতির পিতার আদর্শ ধারণ করে যারা, তাদের মধ্য থেকেই নেতৃত্ব আনে।

ছাত্রলীগ সভাপতি আরও বলেন, বঙ্গবন্ধুর নিজ হাতে গড়া ছাত্র সংগঠন এখন পর্যন্ত তার গৌরব, ঐতিহ্য, সংগ্রাম এবং সাফল্যের ধারাবাহিকতা রক্ষা করে এগিয়ে যাচ্ছে। ছাত্রলীগ বাংলাদেশের প্রতিটি অর্জনে ভুমিকা রেখেছে। আজকে বাংলাদেশ ছাত্রলীগ গৌরবের জায়গায়, বাংলাদেশ ছাত্রলীগ প্রশংসার জায়গায়। বাংলাদেশ ছাত্রলীগ যতদিন থাকবে, ততদিন এদেশের মানুষ ছাত্রলীগকে স্মরণ করবে।

ছাত্রদলের উদ্দেশ্যে তিনি বলেন, শিক্ষার্থীদের জন্য বাংলাদেশ ছাত্রলীগ প্রতিষ্ঠা করেছিল জাতির পিতা কিন্তু অপরপক্ষে জাতীয়তাবাদী ছাত্রদল এখন পর্যন্ত কোন গঠণতন্ত্র তৈরি করতে পারেনি, যেই ছাত্র সংগঠনে কোন ছাত্রত্বর বালাই নেই, যে সংগঠনে এখন পর্যন্ত অছাত্রদের নিয়ে নেতৃত্ব দেয়া হয়, যে সংগঠনে বাবাদের দ্বারা নেতৃত্ব দেয়া হয়, সে সংগঠনের কেউ যদি কোন ষড়যন্ত্র করে সে ষড়যন্ত্র ছাত্রলীগ মেনে নেবে না।

শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার পরিবেশ সম্পর্কে জয় বলেন, শিক্ষার সুষ্ঠু পরিবেশ নষ্ট করতে বহিরাগতদের শিক্ষা প্রতিষ্ঠানে এনে ধ্বংসাত্মক কার্যক্রম চালানোর চেষ্টা করছে ছাত্রদল। আজকে শিক্ষার্থীদের পাশে থেকে আমরা বলতে চাই, ছাত্রলীগ শিক্ষার্থীদের পাশে থেকে তাদের দাবি দাওয়ায় কাজ করে যাবে। শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্রদলের গুন্ডারা যদি গুন্ডামি করতে আসে তাদেরকে শিক্ষার্থীরা কোন ভাবেই মেনে নেবে না।

বাংলাদেশ জার্নাল/মনির

  • সর্বশেষ
  • পঠিত