ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩১ মিনিট আগে
শিরোনাম

গত চার বছর কোনো প্রশ্নপত্র ফাঁস হয়নি

  চাঁদপুর প্রতিনিধি

প্রকাশ : ০১ অক্টোবর ২০২২, ১৬:৫৭

গত চার বছর কোনো প্রশ্নপত্র ফাঁস হয়নি
শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। ছবি: সংগৃহীত

এ বছর প্রশ্নপত্র ফাঁস হয়নি। গত চার বছর কোনো প্রশ্নপত্র ফাঁস হচ্ছে না। দিনাজপুরে যে ঘটনা ঘটেছে সেটি অত্যন্ত দুঃখজনক বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

মন্ত্রী বলেন, প্রশ্নপত্র ফাঁস বলতে যা বোঝায় দিনাজপুরে সেটি হয়নি। কোনো পরীক্ষার্থীর হাতে প্রশ্নপত্র পৌঁছায়নি। একটি পরীক্ষার কেন্দ্র সচিব অনেকগুলো প্রশ্নপত্র একটি প্যাকেটে করে নিয়ে গেছেন। এটি কীভাবে হলো বিষয়টি তদন্ত হচ্ছে। তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। আর দু-একটি জায়গায় ভুল প্রশ্নপত্র গেছে।

তিনি বলেন, আমি দেখেছি সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি চক্র বিভ্রান্তি ছড়ানোর চেষ্টা করছে। মিথ্যার আশ্রয় নিচ্ছে। কিন্তু কোনোভাবে ধর্মীয় শিক্ষা, নৈতিক শিক্ষাকে শিক্ষা থেকে বাদ দেওয়ার কোনো সুযোগ নেই। কারণ নৈতিক শিক্ষা অবশ্যই সঠিক শিক্ষার একেবারেই অবিচ্ছেদ্য অংশ। আর একইসঙ্গে মানবিক মানুষ হওয়ার যে শিক্ষা, সৃজনশীল শিক্ষা, বিজ্ঞানের শিক্ষা, প্রযুক্তি শিক্ষা, ইতিহাসের শিক্ষা, সামাজিক বিজ্ঞানের শিক্ষা, সেগুলো আমরা আমাদের শিক্ষার্থীদের শেখাবো।

এ সময় জেলা প্রশাসক কামরুল হাসান, পুলিশ সুপার মিলন মাহমুদ, অতিরিক্ত জেলা প্রশাসক ইমতিয়াজ হোসেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. জে আর ওয়াদুদ টিপু, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান, চাঁদপুর পৌরসভার মেয়র মোহাম্মদ জিল্লুর রহমান জুয়েল, সিভিল সার্জন ডা. মো. শাহাদাত হোসাইন, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী ব্যাপারী, হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাশেদুল ইসলাম উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/এমএস

  • সর্বশেষ
  • পঠিত