ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৩ মিনিট আগে
শিরোনাম

করতোয়ায় নৌকাডুবিতে নিহত প্রত্যেকের পরিবারকে বিএনপির আর্থিক সহায়তা

  পঞ্চগড় প্রতিনিধি

প্রকাশ : ০১ অক্টোবর ২০২২, ১৭:৩১

করতোয়ায় নৌকাডুবিতে নিহত প্রত্যেকের পরিবারকে বিএনপির আর্থিক সহায়তা
নৌকাডুবির ঘটনায় ক্ষতিগ্রস্তদের পরিবারকে সহায়তা দেয়া হচ্ছে। ছবি: প্রতিনিধি

পঞ্চগড়ের বোদা উপজেলা সংলগ্ন করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনায় ক্ষতিগ্রস্ত প্রত্যেকের পরিবারকে ১০ হাজার টাকা করে আর্থিক সহায়তা প্রদান করছে বিএনপি।

শনিবার দুপুরে মাড়েয়া মডেল স্কুল এন্ড কলেজ মাঠে আয়োজিত অনুষ্ঠানে মৃত ৬৯ জনের পরিবারের সদস্যদের হাতে টাকা তুলে দেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ইকবাল হাসান মাহমুদ টুকু।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে আমরা কেন্দ্র থেকে আপনাদের সহযোগতীার জন্য এসেছি। যদি ঘটনাস্থলে সরকারের নিয়ন্ত্রণ থাকতো তাহলে এরকম মর্মান্তিক মৃত্যুর ঘটনা ঘটতো না।

বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপির সদস্য সচিব ফরহাদ হোসেন আজাদ বলেন, নৌকাডুবির ঘটনায় আহত ও নিহতদের উদ্ধারে শুরু থেকেই কাজ করে যাচ্ছে বিএনপির নেতাকর্মীরা। আমরা নিহতদের পরিবারের সকলের সাথে কথা বলেছি। তাদের আর্থিক সহযোগীতা প্রদান করা হলেও তাদের এ ক্ষতি অপূরণীয়। বিএনপি ক্ষমতায় গেলে আউলিয়ার ঘাটে ব্রিজ নির্মাণ করাই হবে প্রথম কাজ।

উল্লেখ্য, মহালয়ায় যোগ দিতে যাওয়ার সময় ২৫ সেপ্টেম্বর (রোববার) দুপুরে বোদা উপজেলার মাড়েয়া বামনহাট ইউনিয়নের আউলিয়া ঘাট এলাকায় করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনা ঘটে। এ ঘটনায় এখন পর্যন্ত ৬৯ জনের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এখনও তিনজন নিখোঁজ রয়েছেন।

জেলা বিএনপির সদস্য সচিব ফরহাদ হোসেন আজাদের সভাপতিত্বে এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির সাংগঠনিক সম্পাদক ও সাবেক মন্ত্রী আসাদুল হাবিব দুলু, পঞ্চগড় জেলা বিএনপির আহ্বায়ক জাহিরুল ইসলাম কাচ্চু প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত