ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

ধর্ষণ মামলার আলামত নষ্টের অভিযোগ, সাবেক ওসির বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ

  বগুড়া প্রতিনিধি

প্রকাশ : ০১ অক্টোবর ২০২২, ১৮:২১

ধর্ষণ মামলার আলামত নষ্টের অভিযোগ, সাবেক ওসির বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ
বগুড়ার ধুনট থানার সাবেক ওসি কৃপা সিন্ধু বালা। ফাইল ফটো

বগুড়ার ধুনট থানার সাবেক ওসি কৃপা সিন্ধু বালার বিরুদ্ধে ধর্ষণ মামলার আলামত নষ্টের অভিযোগের দ্বিতীয় দফায় সাক্ষ্যগ্রহণ করা হয়েছে। তদন্ত কমিটির সদস্যরা অভিযোগকারী ভুক্তভোগীর মা ও ওসি কৃপা সিন্ধু বালার কাছ থেকে অভিযোগের শুনানিসহ ৯ জনের সাক্ষ্যগ্রহণ করেছেন।

শনিবার ধর্ষণ মামলার বাদী ভুক্তভোগীর মা বিষয়টি জানিয়ে বলেন, বগুড়া জেলা পুলিশ সুপারের কার্যালয়ে তিন সদস্যের তদন্ত কমিটি শুক্রবার রাত প্রায় ৮টা পর্যন্ত অভিযোগের শুনানি ও সাক্ষ্যগ্রহণ করেন।

তদন্ত কমিটির সদস্যরা হলেন, জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস) আব্দুর রশিদ, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) শরাফত ইসলাম ও বগুড়ার কোর্ট পুলিশ পরিদর্শক সব্রত ব্যানার্জী।

মামলা সূত্রে জানা যায়, ধুনট উপজেলার শৈলমারি গ্রামের মরাদুজ্জামান (৩৮) নামে এক প্রভাষক উপজেলা সদরের অফিসার পাড়ায় এক প্রভাষক দম্পতির বাসায় ভাড়া থাকতেন। সেই সুবাদে বাসার মালিকের স্কুল পড়ুয়া মেয়েকে গত ৩ মার্চ থেকে ১২ এপ্রিল পর্যন্ত কয়েক দফা ধর্ষণ এবং ওই ধর্ষণের দৃশ্য ধারণ করেন মুরাদুজ্জামান। এ ঘটনায় স্কুলছাত্রীর মা বাদী হয়ে গত ১২ মে মুরাদুজ্জামানের বিরুদ্ধে থানায় একটি মামলা দায়ের করেন। ওইদিনই মুরাদুজ্জামানকে গ্রেপ্তার এবং ধর্ষণের ভিডিও ধারণ করা দুটি মোবাইল ফোন জব্দ করে পুলিশ।

ধর্ষণ মামলাটি তদন্তের দায়িত্বে ছিলেন ওসি কৃপা সিন্ধু বালা। পরবর্তীতে উদ্ধার করা মোবাইল ফোন থেকে ধর্ষণের ভিডিও মুছে ফেলার অভিযোগ ওঠে ওসির বিরুদ্ধে। এ ঘটনায় ওসি কৃপা সিন্ধু বালার বিরুদ্ধে গত ২ আগস্ট বগুড়া পুলিশ সুপার (এসপি) কাছে অভিযোগ করেন মামলার বাদী।

বাদীর অভিযোগের পরিপ্রেক্ষিতে পুলিশ সুপার তিন সদস্যর একটি তদন্ত কমিটি গঠন করেন। ওই কমিটির সদস্যরা ১৬ আগস্ট সরেজমিনে তদন্ত এবং অভিযোগের সাক্ষীদের সাক্ষ্যগ্রহণ করেন। এ অবস্থায় ২৮ আগস্ট ধুনট থানার ওসি কৃপা সিন্ধু বালাকে পাবনা জেলায় বদলি করা হয়।

তদন্ত কমিটির প্রধান জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস) আব্দুর রশিদ বলেন, ওসি কৃপা সিন্ধু বালার বিরুদ্ধে অভিযোগের তদন্ত কাজ প্রায় শেষ হয়েছে। দ্রুত সময়ের মধ্যে পুলিশ সুপারের কাছে তদন্ত প্রতিবেদন দাখিল করা হবে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত