ঢাকা, সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১৩ অগ্রহায়ণ ১৪২৯ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

সাংবাদিক তোয়াব খানের মৃত্যুতে র‌্যাব মহাপরিচালকের শোক

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০১ অক্টোবর ২০২২, ১৯:০৫

সাংবাদিক তোয়াব খানের মৃত্যুতে র‌্যাব মহাপরিচালকের শোক
নব নিযুক্ত র‌্যাব মহাপরিচালক এম খুরশীদ হোসেন ও সাংবাদিক তোয়াব খান

নিজস্ব প্রতিবেদক

একুশে পদকপ্রাপ্ত বর্ষীয়ান সাংবাদিক ও দৈনিক বাংলার সম্পাদক তোয়াব খানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন নব নিযুক্ত র‌্যাব মহাপরিচালক এম খুরশীদ হোসেন।

শনিবার এক শোকবার্তায় তিনি বলেন, দৈনিক বাংলার সম্পাদক ও একুশে পদকপ্রাপ্ত বর্ষীয়ান সাংবাদিক তোয়াব খান রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৭ বছর। তার মৃত্যুতে আমি গভীর শোক ও দুঃখ প্রকাশ করছি।

বার্তায় র‌্যাব মহাপরিচালক বলেন, দেশে সাংবাদিকতার জগতে তোয়াব খান ছিলেন এক অনন্য প্রতিভা। ১৯৫৩ সালে তিনি সাপ্তাহিক জনতার মাধ্যমে সাংবাদিকতা শুরু করেন এবং পরবর্তীতে আরও বেশ কয়েকটি পত্রিকায় সাংবাদিকতার কাজ করেন। তার অবদান দেশের মানুষ সব সময় স্মরণ রাখবে।

তিনি মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার চেতনায় উজ্জীবিত হয়ে দীর্ঘকাল ধরে দেশের একটি গুরুত্বপূর্ণ সংবাদপত্র দৈনিক বাংলার সম্পাদকের দায়িত্ব পালন করেছেন।

এছাড়াও তিনি মুক্তিযুদ্ধের সময় স্বাধীন বাংলা বেতার কেন্দ্রে শব্দ সৈনিকের ভূমিকা পালন করেন। সে সময় তার আকর্ষণীয় উপস্থাপনায় নিয়মিত প্রচারিত হয় ‘পিণ্ডির প্রলাপ’ নামের অনুষ্ঠান। ১৯৭৩ থেকে ১৯৭৫ সাল পর্যন্ত তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রেস সচিবের দায়িত্ব পালন করেন। তার মৃত্যুতে দেশ একজন বরেণ্য সম্পাদক ও একুশে পদকপ্রাপ্ত বর্ষীয়ান সাংবাদিককে হারালো।

আমি মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবার ও গুণগ্রাহীদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি।

বাংলাদেশ জার্নাল/সুজন/এমএস

  • সর্বশেষ
  • পঠিত