ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

বাংলাদেশ-চীনের সহযোগিতা আরও জোরদারের প্রত্যাশা প্রধানমন্ত্রীর

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০১ অক্টোবর ২০২২, ২১:১০

বাংলাদেশ-চীনের সহযোগিতা আরও জোরদারের প্রত্যাশা প্রধানমন্ত্রীর
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও চীনের প্রেসিডেন্ট শি জিনপিং

বাংলাদেশ ও চীনের মধ্যে আগামী দিনে বিভিন্ন স্তরে সহযোগিতা আরও জোরদার হবে বলে প্রত্যাশা ব্যক্ত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার চীনের ৭৩ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দেশটির প্রেসিডেন্ট শি জিনপিংকে পাঠানো এক অভিনন্দনপত্রে এ প্রত্যাশা ব্যক্ত করেন প্রধানমন্ত্রী।

চিঠিতে সরকারপ্রধান বাংলাদেশের সরকার ও জনগণের পক্ষ থেকে প্রেসিডেন্ট শির মাধ্যমে চীনের সরকার ও বন্ধুত্বপূর্ণ জনগণকে তার আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানান।

প্রধানমন্ত্রী চিঠিতে লিখেছেন, বাংলাদেশ ও চীনের মধ্যে চমৎকার দ্বিপাক্ষিক সম্পর্ক রয়েছে। আর্থ-সামাজিক উন্নয়নে চীন বাংলাদেশের অন্যতম অংশীদারদের মধ্যে একটি। গত এক দশকে আমাদের সম্পর্ক নতুন উচ্চতায় পৌঁছেছে।

২০১৬ সালে চীনের প্রেসিডেন্টের বাংলাদেশ সফরের কথা স্মরণ করেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী বলেন, চীনের প্রেসিডেন্টের বাংলাদেশ সফরের সময় দুই দেশের দ্বিপাক্ষিক সম্পর্ককে একটি কৌশলগত অংশীদারিত্বে উন্নীত করতে সম্মত হয়েছিল। এখন দু’দেশের কৌশলগত অংশীদারিত্বের পূর্ণ সম্ভাবনাকে কাজে লাগানোর সময় এসেছে।

সরকারপ্রধান বলেন, দুই দেশ আঞ্চলিক ও বৈশ্বিক শান্তি, নিরাপত্তা, স্থিতিশীলতা এবং উন্নয়ন সমস্যা মোকাবিলায় একসঙ্গে কাজ করে যাচ্ছে। চিঠিতে বঙ্গবন্ধু কন্যা ২০১৯ সালে তার চীন সফরের কথাও স্মরণ করেন।

বাংলাদেশ জার্নাল/এমএস

  • সর্বশেষ
  • পঠিত