ঢাকা, বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

কারাভোগ শেষে দেশে ফিরছেন ১৩৫ ভারতীয় জেলে

  বাগেরহাট প্রতিনিধি

প্রকাশ : ০৪ অক্টোবর ২০২২, ১৭:২৩

কারাভোগ শেষে দেশে ফিরছেন ১৩৫ ভারতীয় জেলে
আট ট্রলারে বাড়ির পথে যাত্রা করেন ভারতীয় জেলেরা ছবি: সংগৃহীত
বাগেরহাট প্রতিনিধি

ভারতীয় ১৩৫ জেলে কারাভোগ শেষে নিজের দেশে ফিরছেন। তিনমাস চার দিন পর বাগেরহাট আদালত থেকে খালাস পেয়ে মোংলার ফেরিঘাট এলাকায় থাকা আটটি ট্রলারে দেশের উদ্দেশ্যে যাত্রা করেন তারা।

মঙ্গলবার বিকেল ৪টার দিকে ভারতের দক্ষিণ-চব্বিশ পরগোনার উদ্দেশ্যে যাত্রা করেন তারা। মোংলা-রামপাল সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. আসিফ ইকবাল বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বঙ্গোপসাগরের বাংলাদেশ জলসীমায় অনুপ্রবেশের দায়ে ২৭ জুন আটটি ট্রলারসহ ১৩৫ ভারতীয় জেলেকে আটক করে নৌবাহিনী। ২৮ জুন চারটি ট্রলার ও ৬৮ জেলে এবং ২৯ জুন চারটি ট্রলার ও ৬৭ জেলেকে মোংলা থানা পুলিশে হস্তান্তর করেন নৌবাহিনী। এরপর আটক ওই ১৩৫ জেলেকে বাগেরহাট জেলহাজতে পাঠায় পুলিশ। দীর্ঘ তিন মাস চার দিন কারাভোগের পর মঙ্গলবার বেলা ১১টার দিকে আদালতে তোলা হলে তাদের খালাস দেন বিচারক।

তিনি আরও বলেন, বঙ্গোপসাগরের বাংলাদেশ জলসীমায় অনুপ্রবেশের দায়ে ২৭ জুন আটটি ট্রলারসহ ১৩৫ ভারতীয় জেলেকে আটক করে নৌবাহিনী। ২৮ জুন চারটি ট্রলার ও ৬৮ জেলে এবং ২৯ জুন চারটি ট্রলার ও ৬৭ জেলেকে মোংলা থানা পুলিশে হস্তান্তর করেন নৌবাহিনী। এরপর আটক ওই ১৩৫ জেলেকে বাগেরহাট জেলহাজতে পাঠায় পুলিশ। দীর্ঘ তিন মাস চার দিন কারাভোগের পর মঙ্গলবার বেলা ১১টার দিকে আদালতে তোলা হলে তাদের খালাস দেন বিচারক।

বাংলাদেশ জার্নাল/এমএস

  • সর্বশেষ
  • পঠিত