ঢাকা, বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ২৩ অগ্রহায়ণ ১৪২৯ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

বিদ্যুৎ ফিরেছে সচিবালয়ের একাংশ ও বিদ্যুৎ ভবনে

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৪ অক্টোবর ২০২২, ১৮:২৬  
আপডেট :
 ০৪ অক্টোবর ২০২২, ২২:১৮

বিদ্যুৎ ফিরেছে সচিবালয়ের একাংশ ও বিদ্যুৎ ভবনে
বিদ্যুৎ ফিরেছে সচিবালয়ে। ছবি: সংগৃহীত
নিজস্ব প্রতিবেদক

জাতীয় গ্রিডে বিপর্যয় দেখা দেয়ায় দুপুর থেকে দেশের অধিকাংশ এলাকা বিদ্যুৎহীন অবস্থায় রয়েছে। তবে বিদ্যুৎ ফিরেছে সচিবালয়ের একাংশে।

মঙ্গলবার বিকেল ৫টা ৪৮ মিনিটে সচিবালয়ের গেট ও বাইরের দেয়ালে বাতি জ্বলতে দেখা গেছে৷ তবে ভেতরের ভবনে বিদ্যুৎ সরবরাহ এখনো স্বাভাবিক হয়নি বলে জানা গেছে।

এদিকে বিদ্যুৎ ভবনে বিকেল ৫টা ৪২ মিনিট থেকে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হয়েছে। এ ভবনের ভেতরেও বিদ্যুৎ সরবরাহ করা হয়েছে।

এর আগে বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিকেলে জানান, জাতীয় গ্রিড ঠিক হতে একটু সময় লাগলেও কেপিআইভুক্ত ভবনগুলোতে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক করে দেয়া হবে।

প্রতিমন্ত্রী বলেন, ন্যাশনাল গ্রিড ঠিক করতে একটু সময় লাগবে। আমার মনে হয় ২-৩ ঘণ্টার আগে ঠিক হবে না, সময় লাগবে। আমরা রিকভার করার চেষ্টা করছি।

এদিকে বিদ্যুৎ বিপর্যয়ের কারণে টেলিযোগাযোগ সেবা বিঘ্নিত হওয়ার আশঙ্কা রয়েছে। এমন পরিস্থিতিতে মোবাইল ফোন অপারেটরদের সংগঠন অ্যাসোসিয়েশন অব মোবাইল টেলিকম অপারেটরস অব বাংলাদেশের (এমটব) এক বিবৃতিতে দুঃখ প্রকাশ করে বলেছে, ‘জাতীয় বিদ্যুৎ গ্রিডে বিপর্যয়ের কারণে দেশের বিভিন্ন স্থানে সাময়িক সময়ের জন্য টেলিযোগাযোগ সেবা বিঘ্নিত হতে পারে। এ সাময়িক পরিস্থিতির জন্য আমরা দুঃখিত।’

ইন্টারনেট সেবাদাতাদের সংগঠন আইএসপিএবির সভাপতি ইমদাদুল হক গণমাধ্যমকে জানিয়েছেন, জেনারেটর দিয়ে পপ চালু করলেও ব্যবহারকারী পর্যায়ে বিদ্যুৎ না থাকায় ব্যান্ডউইথ ব্যবহার ৮০ শতাংশ কমে গেছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক জানিয়েছেন, আমিন বাজার গ্রিড পর্যন্ত বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হয়েছে। সন্ধ্যার পর থেকে রাত ৮টার মধ্যে ঢাকা শহরের সব এলাকা এবং তারপর ৯টার মধ্যে চট্টগ্রামের সব এলাকায় বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হবে। পাওয়ার গ্রিডের ইঞ্জিনিয়ার ও টেকনিশিয়ানরা কাজ করছেন। গুজব না ছড়িয়ে একটু ধৈর্য ধরার অনুরোধ থাকলো শহর অঞ্চলের সবার প্রতি

বাংলাদেশ জার্নাল/রাজু

  • সর্বশেষ
  • পঠিত