ঢাকা, শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

সারাদেশে বিদ্যুৎ পরিস্থিতি স্বাভাবিক

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৫ অক্টোবর ২০২২, ০৮:১৯  
আপডেট :
 ০৫ অক্টোবর ২০২২, ১৬:২৬

সারাদেশে বিদ্যুৎ পরিস্থিতি স্বাভাবিক
সারাদেশে বিদ্যুৎ পরিস্থিতি স্বাভাবিক । প্রতীকী ছবি
নিজস্ব প্রতিবেদক

জাতীয় পাওয়ার গ্রিড বিপর্যয়ের কারণে আট ঘন্টা ব্ল্যাকআউটের পর রাজধানী ঢাকাসহ সারা দেশে বিদ্যুৎ পরিস্থিতি স্বাভাবিক হয়েছে।

পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশের (পিজিসিবি) জনসংযোগ কর্মকর্তা বদরুদ্দোজা সুমন বলেন, মঙ্গলবার (৪ অক্টোবর) রাত ৯টার মধ্যে ঢাকাসহ অন্যান্য জেলার সব এলাকায় বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হয়েছে।

মঙ্গলবার সন্ধ্যা ৭টার মধ্যে মানিকনগর ও হাসনাবাদ গ্রিড সাবস্টেশনের অধীনে ঢাকা শহরের কিছু অংশে এবং সিলেট, চট্টগ্রাম ও ময়মনসিংহের বেশ কয়েকটি জেলায় বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হয়েছে।

তিনি বলেন, সন্ধ্যা ৭টার মধ্যে টাঙ্গাইল, কিশোরগঞ্জ, ময়মনসিংহ, জামালপুর, মানিকগঞ্জ এবং চট্টগ্রাম ও সিলেট বিভাগের সব জেলায় বিদ্যুৎ সরবরাহ পুরোপুরি স্বাভাবিক হয়েছে। জাতীয় পাওয়ার গ্রিড বিপর্যয়ের পর বিকেল ৫টার দিকে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর সরকারি বাসভবনসহ ঢাকার কয়েকটি এলাকায় বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হয়।

আরও পড়ুন : বিদ্যুৎ বিভ্রাটের ঘটনায় তদন্ত কমিটি গঠন

প্রসঙ্গত, জাতীয় বিদ্যুৎ সঞ্চালন গ্রিডে বিপর্যয় হওয়ায় মঙ্গলবার দুপুর ২টা ৫ মিনিট থেকে দেশের উত্তরাঞ্চলের কিছু অংশ বাদে সারাদেশ বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়ে।

বাংলাদেশ পাওয়ার ডেভেলপমেন্ট বোর্ড (বিপিডিবি) ও পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশের (পিজিসিবি) কর্মকর্তাদের মতে, দেশের পূর্বাঞ্চলে বিশেষ করে যমুনা নদীর পূর্ব দিকের জেলাগুলোর কোথাও কোথাও ট্রান্সমিশন লাইন ট্রিপ হয়েছে। গ্রিড বিকল হয়ে যাওয়ায় ঢাকা, চট্টগ্রাম, সিলেট, বরিশাল ও ময়মনসিংহ বিভাগের একের পর এক কেন্দ্র বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে যায়।

বাংলাদেশ জার্নাল/মনির

  • সর্বশেষ
  • পঠিত