ঢাকা, শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯ আপডেট : ১৪ মিনিট আগে
শিরোনাম

মাইন বিস্ফোরণে বান্দরবান সীমান্তে আহত ১

  বান্দরবান প্রতিনিধি

প্রকাশ : ০৫ অক্টোবর ২০২২, ১১:৩৮

মাইন বিস্ফোরণে বান্দরবান সীমান্তে আহত ১
মাইন বিষ্ফোরণে আহত কৃষক মোহাম্মদ কাদের হাসপাতালে । ছবি : সংগৃহীত
বান্দরবান প্রতিনিধি

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্তে ফের মাইন বিস্ফোরণে এক বাংলাদেশি কৃষক আহত হয়েছেন। তার ডান পায়ের হাঁটুর নিচের অংশ বিচ্ছিন্ন হয়ে গেছে। এ ঘটনায় আহত কৃষককে কক্সবাজার সদর হাসাপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা দিয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

জানা যায়, মঙ্গলবার (৪ অক্টোবর) দুপুরে নাইক্ষ্যংছড়ির দোছড়ি ইউনিয়নের চেরারকূল সীমান্তে এ ঘটনা ঘটে। আহত কৃষক মোহাম্মদ কাদের (৫১) ওই এলাকার প্রয়াত মীর আহম্মেদের ছেলে।

কক্সবাজার সদর হাসপাতালে দায়িত্বরত পুলিশ সদস্য রিপন চৌধুরী বলেন, সন্ধ্যায় দোছড়ি সীমান্তে মিয়ানমারের অভ্যন্তরে মাইন বিস্ফোরণে আহত এক ব্যক্তিকে হাসপাতালে আনা হয়। রাত ৯টায় তার অবস্থা আশংকাজনক হওয়ায় কর্তব্যরত চিকিৎসক তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছেন।

আহতের ভাই মোহাম্মদ হোসাইন বলেন, দুপুরে তার ভাই মোহাম্মদ কাদেরের ২/৩টি গরু মিয়ানমারের অভ্যন্তরে ঢুকে পড়ে। গরুগুলো আনতে তিনিও মিয়ানমারের অভ্যন্তরে ঢুকে পড়েন। এক পর্যায়ে সীমান্তের দুই/তিনশ গজ ভেতরে মাইন বিস্ফোরণ ঘটে। এতে ঘটনাস্থলে তার ডান পায়ের হাঁটুর নিচ পর্যন্ত সম্পূর্ণ বিচ্ছিন্ন হয়ে যায়। পরে তার চিৎকারে স্থানীয়রা উদ্ধার করে কক্সবাজার জেলা সদর হাসপাতালে নিয়ে যায়।

এর আগে রোববার নাইক্ষ্যংছড়ির তুমব্রু সীমান্তে মাইন বিস্ফোরণে দুই পা বিচ্ছন্ন হয়ে এক রোহিঙ্গা যুবক নিহত হয়েছেন। তারও আগে সীমান্তের ওপারে মাইন বিস্ফোরণে এক বাংলাদেশি যুবক পা হারিয়েছেন। এ ছাড়া মিয়ানমার থেকে আসা মর্টারের আঘাতে রোহিঙ্গা শিবিরে হতাহতের ঘটনাও ঘটেছে অনেকবার।

বাংলাদেশ জার্নাল/মনির

  • সর্বশেষ
  • পঠিত