ঢাকা, শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ১৭ অগ্রহায়ণ ১৪২৯ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

জয়পুরহাটে দুই ভুয়া চিকিৎসক গ্রেপ্তার

  জয়পুরহাট প্রতিনিধি

প্রকাশ : ০৫ অক্টোবর ২০২২, ১৯:৪৭

জয়পুরহাটে দুই ভুয়া চিকিৎসক গ্রেপ্তার
গ্রেপ্তারকৃত দুই ভুয়া দাঁতের চিকিৎসক। ছবি: প্রতিনিধি
জয়পুরহাট প্রতিনিধি

জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার কলেজগেট বাজার এলাকায় অভিযান চালিয়ে দুই ভুয়া চিকিৎসককে গ্রেপ্তার করেছে র‍্যাব। বুধবার দুপুরে জয়পুরহাট র‍্যাব ক্যাম্পের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলেন, আক্কেলপুর উপজেলার সোনাই মাগুরা গ্রামের মৃত আব্দুর রহমানের ছেলে হারুনুর রশিদ (৪২) ও কেশবপুর গ্রামের মৃত রজিব উদ্দীন মন্ডলের ছেলে কায়েম উদ্দীন মন্ডল (৫৭)।

জয়পুরহাট র‍্যাব ক্যাম্পের কোম্পানি অধিনায়ক মেজর মো. মোস্তফা জামান জানান, গ্রেপ্তারকৃতদের এমবিবিএস বা বিডিএস ডিগ্রি অর্জনের কোনো অনুমোদিত সার্টিফিকেট নেই। কায়েম উদ্দিন মণ্ডল গত প্রায় ৩২ বছর ধরে রোগীদের ওষুধ লিখে দিচ্ছিলেন। হারুনুর রশিদ গত ১১ বছর ধরে একজন দন্ত চিকিৎসক হিসেবে অনুশীলন করে আসছিলেন এবং কোনো প্রতিষ্ঠান থেকে আইনগত ডিগ্রি ছাড়াই মানুষের দাঁতের চিকিৎসা দিয়ে আসছিলেন, যা আইনগত অপরাধ। ভুক্তভোগীদের কাছ থেকে এসব অভিযোগ পাওয়ার পরে সেখানে অভিযান পরিচালনা করে তাদের দুইজনকে গ্রেপ্তার করা হয়।

এ সময় তাদের কাছ থেকে জাল অটো সিল, প্রেসক্রিপসন প্যাড, ফোর্সেপ, অ্যামালগাম গান, এলিভেটর, সার্জিক্যাল কাঁচি, মেডিকেল যন্ত্রাংশ, ডেন্টাল মিরর, স্টেথোস্কোপ ও জাল সার্টিফিকেটসহ চিকিৎসাকাজে ব্যবহৃত বিভিন্ন যন্ত্রপাতি-সামগ্রী জব্দ করা হয়। এ ঘটনায় পরে তাদের বিরুদ্ধে আক্কেলপুর থানায় মামলা দায়ের করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত