ঢাকা, শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ১৭ অগ্রহায়ণ ১৪২৯ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

‘সিনেমাকে বাঁচাতে চাইলে হলে আসতে হবে’

  দিনাজপুর প্রতিনিধি

প্রকাশ : ০৬ অক্টোবর ২০২২, ১৬:৩২

‘সিনেমাকে বাঁচাতে চাইলে হলে আসতে হবে’
টিম অপারেশন সুন্দরবনের সংবাদ সম্মেলন ও সুধী সমাবেশ। ছবি: প্রতিনিধি
দিনাজপুর প্রতিনিধি

‘সিনেমাকে বাঁচাতে চাইলে সিনেমা হলে আসতে হবে’ স্লোগানকে সামনে রেখে দিনাজপুরে সংবাদ সম্মেলন ও সুধী সমাবেশ করেছে টিম অপারেশন সুন্দরবন।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে দিনাজপুর প্রেসক্লাব মিলনায়তনে সংবাদকর্মী, ছাত্র-শিক্ষক, লেখক ও সাংস্কৃতিক কর্মীদের মুখোমুখি হয় টিম অপারেশন সুন্দরবন।

এ সময় উপস্থিত ছিলেন অপারেশন সুন্দরবন সিনেমার পরিচালক দীপঙ্কর দীপন, চিত্রনায়ক জিয়াউল রোশন, অভিনেত্রী সামিনা বাসার প্রমুখ।

অপারেশন সুন্দরবন সিনেমার পরিচালক দীপঙ্কর দীপন বলেন, আমাদের দেশের সিনেমা এখন অনেক সুন্দরভাবে তৈরি করা হচ্ছে। যা আমাদের সংস্কৃতিকে বহির্বিশ্বে উপস্থাপনা করছে। বর্তমান ডিজিটাল যুগে সিনেমা হল বাঁচাতে হলে অবশ্যই আগের মতো দর্শকদেরকে সিনেমা হলে গিয়ে সিনেমা দেখতে হবে। তবেই আমাদের দেশের সিনেমায় আবারও সেই সোনালী দিনে ফিরে আসবে।

তিনি বলেন, অপারেশন সুন্দরবন মূলত র‍্যাবের বিভিন্ন কার্যক্রম নিয়ে় নির্মিত হয়েছে। একজন মানুষ কীভাবে দস্যুতা ছেড়ে স্বাভাবিক জীবনে ফিরে এসেছে, ছবিটিতে সে বিষয়়গুলো তুলে ধরা হয়েছে। বিশ্ব হেরিটেজের অংশ সুন্দরবন কীভাবে মুক্ত হলো, জীবনের ঝুঁকি নিয়ে র‍্যাব কীভাবে তাদের কার্যক্রম পরিচালনা করছে, সে বিষয়গুলো ছবিটিতে স্পষ্টভাবে তুলে ধরা হয়েছে।

সংবাদ সম্মেলন ও সুধী সমাবেশে আমন্ত্রিত স্থানীয় সুধীজন ছাড়াও বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এরপরে বিকাল ৫টায় দ্বিতীয় ইভেন্ট স্থানীয় গোর এ শহীদ বড় ময়াদানে সিনেমার প্রমোশন এবং ওপেন কনর্সাট, রাত্র ৮টায় মর্ডান সিনেমা হলে অপারেশন সুন্দরবন চলচ্চিত্রের বিশেষ প্রদর্শন অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত