ঢাকা, শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

অনাথ আশ্রমের টাকা চুরি করে দান করেন মনির

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৭ অক্টোবর ২০২২, ১৪:২৩

অনাথ আশ্রমের টাকা চুরি করে দান করেন মনির
গ্রেপ্তারকৃ‌ত মো. মনির হোসেন। ছবি: নিজস্ব
নিজস্ব প্রতিবেদক

রাজধানীর মোহাম্মদপুরের মোহাম্মদদীয়া হাউজিং লিমিটেডের ৩ নম্বর রোডে বেসরকারি প্রতিষ্ঠান রাইটস এন্ড সাইট ফর চিলড্রেন (আরএসসি) থে‌কে টাকা চু‌রির ঘটনায় জ‌গিত পেশাদার এক চোর‌কে গ্রেপ্তার ক‌রে‌ছে পু‌লিশ।

শুক্রবার সকালে রাজধানীর শ্যামলীতে নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলনে ডিএমপির তেজগাঁও বিভাগের ডিসি এইচ এম আজিমুল হক জানান, গ্রেপ্তারকৃ‌তের নাম- মো. মনির হোসেন (২৮)। তার কাছ থে‌ক চুরি যাওয়া ৭ লাখ ৮৭ হাজার টাকা উদ্ধার করা হয়।

ডিএমপির তেজগাঁও বিভাগের ডিসি জানান, মোহাম্মদীয়া হাউজিং লিমিটেড ৩ নম্বরের একটি বেসরকারি এনজিও প্রতিষ্ঠান রাইটস এন্ড সাইট ফর চিলড্রেন (আরএসসি)। প্রতিষ্ঠানটি অসহায় ও পথশিশুদের আশ্রয়, পড়াশোনা ও খাওয়ার ব্যবস্থা করছে। গত ১ অক্টোবর প্রতিষ্ঠানের অফিসের গ্রিল কেটে ১২ লাখ ৫০ হাজার টাকা নিয়ে যায় চোর। ওই ঘটনায় প্রতিষ্ঠা‌নের ম্যানেজার আব্দুন নাসের (রোমেল) বাদী হয়ে মোহাম্মদপুর থানায় একটি চুরির মামলা করেন।

তিনি জানান, পরবর্তীতে তদন্তে নেমে বিভিন্ন তথ্য উপাত্তের ভিত্তিতে অভিযান চালিয়ে কেরানীগঞ্জ মডেল থানার তারানাগর ইউনিয়নে অভিযান চালিয়ে মনির হোসেনকে গ্রেপ্তার করা হয়। এ সময় তার কাছ থেকে সাত লাখ ৮৭ হাজার টাকা উদ্ধার করা হয়।

আজিমুল হক আরও জানান, মনির বিপুল পরিমাণ টাকা চুরি করে নিয়ে যাওয়ার পর এই টাকা দিয়ে জুয়া খে‌লে অনেক টাকা নষ্ট করেছে। কিছু টাকা নেশার পেছনে খরচ করেছে। এছাড়া স্থানীয় দরিদ্র মানুষের মাঝে দান করেছে।

মনির পেশাদার চোর উল্লেখ করে ডিসি তেজগাঁও বলেন, মনির দেখতে ভোলাবালা ভবঘুরে টাইপে। তবে তার এই চেহাররা আড়ালে সে দুর্ধর্ষ এক চোর। সাম্প্রতিক সময়ে ঘটে যাওয়া ৪ থেকে ৫ টি চুরির সঙ্গে জড়িত থাকায় তার নাম পাওয়া গেছে। এছাড়া অন্তত অর্ধশতাধিক চুরির ঘটনা ঘটিয়েছে মনির।

গ্রেপ্তার আসামিকে মোহাম্মদপুর থানায় দায়ের হওয়া মামলায় গ্রেপ্তার দেখিয়ে রিমান্ডে আনা হবে। এরপর খোয়া যাওয়া বাকি পাঁচ লাখ টাকার বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানান পুলিশের এ কর্মকর্তা।

বাংলাদেশ জার্নাল/সুজন/জিকে

  • সর্বশেষ
  • পঠিত