ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৪ মিনিট আগে
শিরোনাম

হিলিতে ২৪ পিস স্বর্ণের বার উদ্ধার, আটক ৫

  দিনাজপুর প্রতিনিধি

প্রকাশ : ১৯ অক্টোবর ২০২২, ১৯:৫৩

হিলিতে ২৪ পিস স্বর্ণের বার উদ্ধার, আটক ৫
উদ্ধারকৃত স্বর্ণের বার। ছবি: প্রতিনিধি

দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে ভারতে পাচারকালে ২৪ পিস স্বর্ণের বারসহ ৫ জনকে আটক করেছে শুল্ক গোয়েন্দা পুলিশ। এই স্বর্ণের বারগুলোর ওজন ২ কেজি ৪০০ গ্রাম, যার আনুমানিক মূল্য ১ কোটি টাকারও বেশি।

বুধবার বিকাল সাড়ে পাঁচটার দিকে হিলি ইমিগ্রেশন চেকপোস্টে পাসপোর্ট কার্যক্রম শেষে ভারতে প্রবেশের আগ মুহূর্তে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন, মানিকগঞ্জ জেলা সদরের বাসুদেবপুর গ্রামের নিমাই শাহর ছেলে মনোরঞ্জন দাশ (৪৮), শামসুল হকের ছেলে মনিরুল ইসলাম (৫১), নয়াচর এলাকার মিনহাজ উদ্দিনরর ছেলে ফরহাদ হোসেন (৪৫), রামদিয়ানালি গ্রামের মোতালেব মোল্লার ছেলে জসিম উদ্দিন মোল্লা (৩১) এবং গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জ উপজেলার লোকিহারপাড়া এলাকার আজগর আলীর ছেলে মতিয়ার রহমান (৫৫)।

হিলি শুল্ক গোয়েন্দা কর্মকর্তা শোয়েব রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়, ২৪ পিস স্বর্ণের বার নিয়ে পাঁচজন ভারতে পালিয়ে যাওয়ার চেষ্টা করছে। হিলি স্থল বন্দরের ইমিগ্রেশন অফিসের সামনে তাদেরকে চ্যালেঞ্জ করলে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। পরে তাদের শরীর তল্লাশি করে ২৪ পিস স্বর্ণের বার উদ্ধার করা হয়।

তিনি জানান, শুল্ক গোয়েন্দা পুলিশ প্রথমে মনোরঞ্জন দাস ও মনিরুল ইসলামকে আটক করে। পরে তাদের তথ্যের ভিত্তিতে আরো তিনজনকে আটক করা হয়। তাদেরকে আরও জিজ্ঞাসাবাদ করা হবে। এ বিষয়ে দিনাজপুরের হাকিমপুর থানায় নিয়মিত একটি মামলা দায়ের করার প্রস্তুতি চলছে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত