ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৮ মিনিট আগে
শিরোনাম

গাইবান্ধা-৫ উপনির্বাচন: ফের ৯৪ কেন্দ্রের তদন্তের নির্দেশ

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৫ নভেম্বর ২০২২, ১২:২৬  
আপডেট :
 ০৫ নভেম্বর ২০২২, ১২:৪১

গাইবান্ধা-৫ উপনির্বাচন: ফের ৯৪ কেন্দ্রের তদন্তের নির্দেশ
প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল। ছবি: সংগৃহীত

গাইবান্ধা-৫ উপনির্বাচনের যে তদন্ত হয়েছে তা আংশিক ছিল, সাত দিনের মধ্য পূর্ণাঙ্গ তদন্ত করে সমন্বিত সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

শনিবার সকালে ফরিদপুর-২ আসনের উপনির্বাচনের ভোট সিসি ক্যামেরা দেখে মনিটর করার সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কাথা বলেন।

কাজী হাবিবুল আউয়াল বলেন, ইসি কেবল বন্ধ হওয়া ৫১টি কেন্দ্র পর্যবেক্ষণ করেছে, বাকি ৯৪টি কেন্দ্রের সিসিটিভি দেখে বিশ্লেষণ করতে কমিটি গঠন করা হয়েছে। তারা সাত দিনের মধ্যে প্রতিবেদন দেবে। তারপর সমন্বিত সিদ্ধান্ত নেয়া হবে।

গত ১২ অক্টোবর গাইবান্ধা-৫ আসনে সাঘাটা ও ফুলছড়িতে নানা অনিয়মের অভিযোগে উপনির্বাচন বন্ধ করে দেয় নির্বাচন কমিশন।

গাইবান্ধা-৫ আসনটি ফুলছড়ি ও সাঘাটা উপজেলা নিয়ে গঠিত। এর মধ্যে সাঘাটা উপজেলার ১০টি ও ফুলছড়ি উপজেলার সাতটিসহ মোট ১৭টি ইউনিয়ন নিয়ে মিলে ৩ লাখ ৩৯ হাজার ৭৪৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করার কথা রয়েছে। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৬৯ হাজার ৫৮৩ জন এবং নারী ভোটার ১ লাখ ৭০ হাজার ১৬০ জন।

এ উপনির্বাচনে সাঘাটা উপজেলায় ৮৮টি এবং ফুলছড়ি উপজেলায় ৫৭টিসহ মোট ১৪৫টি কেন্দ্রে ৯৫২টি বুথে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছিলো।

আসনটিতে পাঁচজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের নৌকা প্রতীকে মাহমুদ হাসান রিপন, জাতীয় পার্টির এ এইচ এম গোলাম শহীদ রনজু (লাঙল), বিকল্পধারা বাংলাদেশের জাহাঙ্গীর আলম (কুলা), স্বতন্ত্র প্রার্থী নাহিদুজ্জামান নিশাদ (আপেল) ও সৈয়দ মাহবুবুর রহমান (ট্রাক)।

উল্লেখ্য, গত ২২ জুলাই জাতীয় সংসদের ডেপুটি স্পিকার ফজলে রাব্বি মিয়ার মৃত্যুতে আসনটিকে শূন্য ঘোষণা করা হয়।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত