ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ ঘন্টা আগে
শিরোনাম

জামালপুরে ফেসবুকে স্ট্যাটাস দেয়ায় আওয়ামী লীগ নেতাকে অব্যাহতি

  জামালপুর প্রতিনিধি

প্রকাশ : ১৩ নভেম্বর ২০২২, ২৩:১১

জামালপুরে ফেসবুকে স্ট্যাটাস দেয়ায় আওয়ামী লীগ নেতাকে অব্যাহতি
জামালপুরে জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক মোঃ সুরুজ্জামান

জামালপুরে জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক মোঃ সুরুজ্জামানকে অব্যাহতি প্রদান করেছে জেলা আওয়ামীলীগ। জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ ও সাধারণ সম্পাদক ফারুক আহাম্মেদ চৌধুরী স্বাক্ষরিত এই অব্যাহতিপত্র রোববার বিকালে প্রদান করা হয়েছে।

অব্যাহতি পত্রে উল্লেখ করা হয়েছে, অধ্যাপক মোঃ সুরুজ্জামানের ফেসবুক আইডি থেকে দেওয়ানগঞ্জ পৌরসভা নির্বাচনে দলের বিদ্রোহী প্রার্থী পৌর মেয়র শেখ মোঃ নুর নবী অপুকে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে দেখতে চাই এই মর্মে ফেসবুকে ট্যাটাস দেয়। এতে গঠনতন্ত্রের ৪৭(৯) ধারা মোতাবেক তাকে অব্যাহতি প্রদান করার কথা উল্লেখ করা হয়েছে। একই সাথে পত্রে উল্লেখ করা হয়েছে, কেন তাকে বহিস্কার করা হবে না তা পত্র প্রাপ্তির ৭ দিনের মধ্যে কারন দর্শাতে বলা হয়েছে।

আগামী ২৮ নভেম্বর জামালপুর জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে। এই সম্মেলনে নিজেকে সাধারণ সম্পাদক পদে প্রার্থী ঘোষণা করে শনিবার স্থানীয় দৈনিকগুলোর প্রথম পৃষ্ঠায় তার একটি বিজ্ঞাপন প্রকাশের পরদিন তাকে এই অব্যাহতি পত্র দেওয়া হলো।

এ বিষয়ে জামালপুর জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক মোঃ সুরুজ্জামান জানান, ‘জামালপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত চিঠি আমি পেয়েছি। তাদের প্রতি পরিপূর্ণ শ্রদ্ধা রেখে এই বিষয়ে আমার বক্তব্য খুবই সুস্পষ্ট। আমার ফেসবুক আইডি থেকে আজ পর্যন্ত দল ও দলের সম্মানিত নেতাদের হেয় করে কোনো স্ট্যাটাস দেই নাই। আমার আইডি থেকে দেয়া যে স্ট্যাটাসকে কেন্দ্র করে, আমাকে সাময়িক অব্যাহতি দেয়া হয়েছে সেটিতে আমি একটি শব্দ ও বাক্য দলের বিরুদ্ধে দেই নাই। সেই স্ট্যাটাসে যা লিখেছি, তা দলের পক্ষেই লিখেছি। আমার মনে হয় কোথাও তারা আমার বক্তব্যকে ভুল বুঝেছেন। আমি আওয়ামী লীগের মাঠ কর্মী। আমি দলের সাথে ছিলাম, আছি। লিখিত জবাব তারা চেয়েছেন, আমি তা অচিরেই দিবো। আমি মনে করি, ঐ স্ট্যাটাসের প্রেক্ষিতে আমাকে এই রকম একটি চিঠি তারা দিতে পারেন না বলে দাবি করেন।

তিনি আরো বলেন, এটা আমার প্রতি সাংগঠনিক অবিচার। এই নিয়ে আমি আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃত্বের দ্বারস্থ হবো।’আগামী ২৮ নভেম্বর জেলা আওয়ামী লীগের সম্মেলনে তিনি সাধারণ সম্পাদক পদে প্রার্থী ছিলেন। এই পত্রের মাধ্যমে সেই পথকে রুদ্ধ করা হলো।’এর পরেও তিনি দলের সাথেই থাকার কথা বলেছেন।

জামালপুর জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আছাদুজ্জামান আকন্দ বাবু জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক অধ্যাপক সুরুজ্জামানকে দলীয় পদ থেকে অব্যাহতির বিষয়টি নিশ্চিত করেছেন।

বাংলাদেশ জার্নাল/এমএ

  • সর্বশেষ
  • পঠিত