ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

নড়াইলে বীর মুক্তিযোদ্ধার রহস্য জনক মৃত্যু

  নড়াইল প্রতিনিধি

প্রকাশ : ১৭ নভেম্বর ২০২২, ১০:১৩

নড়াইলে বীর মুক্তিযোদ্ধার রহস্য জনক মৃত্যু
বীর মুক্তিযোদ্ধা শেখ আবু তালেব। ছবি: প্রতিনিধি

নড়াইলের নড়াগাতির গন্ধবাড়িয়া বেড়িবাধ থেকে বীর মুক্তিযোদ্ধা শেখ আবু তালেবের (৭৬) মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

বুধবার রাতে পুলিশ তার মরদেহ উদ্ধার করে। নিহত শেখ আবু তালেব ইসলামপুর গ্রামের বাসিন্দা ছিলেন।

পুলিশ জানায়, বীর মুক্তিযোদ্ধা আবু তালেব প্রতিদিনের মত সন্ধ্যায় বাড়ি থেকে বের হন। তার বাড়ি আসার সময় পেরিয়ে গেলেও বাড়িতে না ফেরায় পরিবারের লোকজন তাকে খোঁজাখুঁজি করেন। না পেয়ে মসজিদের মাইকে তার নিখোঁজের বিষয়টি প্রচার করা হয়। পরে গন্ধবাডিয়া গ্রামের বেড়িবাধের সড়কের পাশে স্থানীয়রা মরদেহটি দেখতে পেয়ে পুলিশে খবর দেন। পরে নড়াগাতি থানার পুলিশ গিয়ে তার মরদেহ উদ্ধার করে।

নড়াগাতি থানার মাউলি ইউনিয়নের ৫নং ওয়ার্ডের সদস্য (মেম্বর) আশরাফুল আলম বলেন, ইসলামপুর ইসলামিয়া দাখিল মাদরাসার ম্যানেজিং কমিটির সদস্যদের নির্বাচন হয় গত ১৪ নভেম্বর। নির্বাচনে একটি প্যানেলের সভাপতি প্রার্থী ছিলেন বীর মুক্তিযোদ্ধা শেখ আবু তালেব। অন্য প্যানেলের সভাপতি প্রার্থী ছিলেন তবিবুর রহমান মন্ডল।

ম্যানেজিং কমিটির সদস্যদের নির্বাচনে আবু তালেবের প্যানেল জয় লাভ করে। এ নির্বাচনকে কেন্দ্র করে নির্বাচনের দিন বিশৃঙ্খলা হয়। আজ বৃহস্পতিবার (১৭ নভেম্বর) মাদরাসার পূর্নাঙ্গ ম্যানেজিং কমিটির গঠন করার শেষ দিন। আবু তালেব পূর্বে মাদরাসার এডহক কমিটির সভাপতি ছিলেন। নির্বাচনে তার প্যানেল জয়লাভ করায় তিনিই আবার সভাপতি নির্বাচিত হতেন। তিনি আর যাতে সভাপতি হতে না পারেন প্রতিপক্ষ প্যানেলের লোকজন শত্রুতার কারণে তাকে হত্যা করে থাকতে পারে বলেও জানান তিনি।

নড়াগাতি থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা সুকান্ত সাহা বিষয়টি নিশ্চিত করে বলেন, খবর পেয়ে ঘটনাস্থল থেকে বীর মুক্তিযোদ্ধা শেখ আবু তালেবের মরদেহ উদ্ধার করেছে। মরদেহের ময়নাতদন্তের জন্যনড়াইল সদর হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে।

ময়নাতদন্তের প্রতিবেদন হাতে পেলে মৃত্যুর প্রকৃত রহস্য উদঘাটন করা সম্ভব হবে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত