ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৭ মিনিট আগে
শিরোনাম

বিনা প্রতিদ্বন্দ্বিতায় নোয়াখালী জেলা পরিষদের চেয়ারম্যান ওয়াদুদ

  নোয়াখালী প্রতিনিধি

প্রকাশ : ১৮ নভেম্বর ২০২২, ০৯:১৩  
আপডেট :
 ১৮ নভেম্বর ২০২২, ০৯:৩২

বিনা প্রতিদ্বন্দ্বিতায় নোয়াখালী জেলা পরিষদের চেয়ারম্যান ওয়াদুদ
আবদুল ওয়াদুদ পিন্টু। ছবি: সংগৃহীত

নোয়াখালী জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের আবদুল ওয়াদুদ পিন্টুকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয়েছে। তবে অন্যান্য পদে আগামী ২৮ নভেম্বর ভোটগ্রহণ করা হবে বলে জানিয়েছে নির্বাচন কমিশন।

বৃহস্পতিবার সন্ধ্যায় নোয়াখালীর জেলা প্রশাসক মো. দেওয়ার মাহবুবুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সুপ্রিম কোর্টের আপিল বিভাগের ২৪ অক্টোবরের আদেশ এবং নির্বাচন কমিশন সচিবালয়ের চিঠি অনুযায়ী নোয়াখালী জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মো. আলাবক্স টিটু প্রতিদ্বন্দ্বী প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণের সুযোগ না থাকায় আবদুল ওয়াদুদ পিন্টুকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত ঘোষণা করা হয়েছে।

গত ১৭ অক্টোবর নোয়াখালী জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যানসহ সকল পদে নির্বাচন হওয়ার কথা ছিল। চেয়ারম্যান পদে আওয়ামী লীগের আবদুল ওয়াদুদ পিন্টু ও স্বতন্ত্র মো. আলাবক্স টিটু প্রার্থী হন।

মনোনয়পত্র যাচাই-বাছাইকালে ঋণ খেলাপি হওয়ার মো. আলাবক্স টিটুর মনোনয়ন বাতিল করা করেন রিটার্নিং অফিসার। পরবর্তীতে বিষয়টি উচ্চ আদালত ও আপিল বিভাগ পর্যন্ত গড়ায়। সর্বশেষ গত ২৪ অক্টোবর প্রধান বিচারপতির নেতৃত্বাধীন আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চ হাই কোর্টের আদেশ স্থগিত করে টিটুর মনোনয়ন বাতিল করেন।

বাংলাদেশ জার্নাল/জিকে

  • সর্বশেষ
  • পঠিত