ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৩ মিনিট আগে
শিরোনাম

জঙ্গিবাদের বিশ্বস্ত ঠিকানা বিএনপি: ওবায়দুল কাদের

  লক্ষ্মীপুর প্রতিনিধি

প্রকাশ : ২২ নভেম্বর ২০২২, ১৯:১১  
আপডেট :
 ২২ নভেম্বর ২০২২, ১৯:৩৪

জঙ্গিবাদের বিশ্বস্ত ঠিকানা বিএনপি: ওবায়দুল কাদের
বক্তব্য রাখছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। ছবি: প্রতিনিধি

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, জঙ্গিবাদের বিশ্বস্ত ঠিকানা হলো বিএনপি। ঢাকায় আদালত প্রাঙ্গণ থেকে জঙ্গি পালানোর ঘটনায় বিএনপি আওয়ামী লীগকে দায়ী করছে। কিন্তু বিএনপিই হচ্ছে জঙ্গিবাদের মদদদাতা। শায়েখ আব্দুর রহমান, বাংলা ভাইয়ের সৃষ্টি হয়েছে বিএনপির আমলে। আগামী ডিসেম্বরে বিএনপির সঙ্গে খেলা হবে, মিথ্যাচারের বিরুদ্ধে ও সুইচ ব্যাংকে টাকা রাখা ব্যক্তিদের বিরুদ্ধে খেলা হবে।

মঙ্গলবার দুপুর পৌনে ১টায় জেলা স্টেডিয়াম মাঠে লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করে উদ্বোধনী বক্তব্যে এসব কথা বলেন দলের সাধারণ সম্পাদক।

তিনি আরও বলেন, বিশ্বে অর্থনৈতিক মন্দাভাব চলছে। যেখানে তিন মাসের রিজার্ভ থাকলেই সংকট কাটে কিন্তু আমাদের আছে ৬ মাস। বিএনপি এটাকে পুঁজি করে আন্দোলনের নামে অরাজকতা সৃষ্টি করছে। শেখ হাসিনা ও নৌকার প্রতি বিশ্বাস ও আস্থা রাখার আহ্বান জানান কাদের।

এসময় সম্মেলনে উপস্থিত ছিলেন প্রধান অতিথি শেখ ফজুলুল করিম সেলিম, দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ, প্রেসিডিয়াম সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, বিশেষ অতিথি লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসনের সংসদ সদস্য ড. আনোয়ার হোসেন খান এমপি।

সম্মেলনে প্রধান অতিথি শেখ ফজুলুল করিম সেলিম বলেন, খালেদা জিয়া ও তারেক রহমান জীবনেও ইলেকশন করতে পারবে না, তারা সাজাপ্রাপ্ত আসামি। তারা কেয়ারটেকার গভর্নমেন্ট চায়, তা বাংলাদেশে আর হবে না, আজিজ ও সাদেক মার্কা তত্ত্বাবধায়ক সরকার ও নির্বাচন হবে না। সংবিধান অনুযায়ী নির্বাচন হবে, যেভাবে উন্নত দেশগুলোতে নির্বাচন হয় সেভাবেই নির্বাচন হবে। বিএনপি জামায়াত দেশের স্বাধীনতা বিশ্বাস করে না, তারা এখনও বাংলাদেশ না পাকিস্তানের, তাদের অপকর্মরোধে শপথ নিতে হবে। আওয়ামী লীগ নেতাকর্মীরা বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে ঐক্যবদ্ধ থেকে তাদের রুখে দিতে হবে।

প্রেসিডিয়াম সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, বিএনপি বলছে নির্বাচন হতে দিবে না। তারা অন্য পথে ক্ষমতায় যেতে চায়। আওয়ামী লীগের একজন কর্মীর প্রাণ থাকতে তা হতে দেয়া হবে না। খালেদা তারেকের স্বপ্ন বাস্তবায়ন বাংলাদেশের মাটিতে হবে না।

দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ বলেন, বিশ্ব দরবারে যখন মাথা উঁচু করে দাঁড়ায় বাংলাদেশ তখন বিএনপি পিছিয়ে নিতে চায়। ৭১ এর পরাজিত শক্তি জামায়াত ও ৭৫ এর ঘাতকরা আজ বিএনপি জামায়াতের নেতৃত্বে দেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করে ব্যার্থ রাষ্ট্রে পরিণত করতে চায়।

জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিঙ্কুর সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহুমুদ স্বপন, কেন্দ্রীয় আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, যুব ও ক্রিড়া বিষয়ক সম্পাদক হারুনুর রশিদ, কৃষি বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, একে এম শাহাজাহান কামাল এমপি প্রমুখ।

উল্লেখ্য, লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সর্বশেষ সম্মেলন হয় ২০১৫ সালের ৩ মার্চ।

আরও পড়ুন: বিএনপিকে মানুষ আর চায় না: আনোয়ার খান এমপি

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত